অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা : নিহত ১৭১, আহত ৮০০

0
.

ভারতের ওডিশা রাজ্যে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ১৭১ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন ৮০০ জনের বেশি। ট্রেনের ভেতরে এখনো অনেকে আটকা পড়ে আছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শুক্রবার রাত ৭টা ২০ মিনিটের দিকে উড়িষ্যার বালাসোর জেলার বাহানগা বাজার রেল স্টেশনের কাছে আপ শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস, ডাউন বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস এবং একটি মালগাড়ি দুর্ঘটনায় পড়ে। লাইনচ্যুত হয়ে যায় করমণ্ডল এক্সপ্রেসের ১৫টি বগি। বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেসের দুটি বগিও লাইন থেকে ছিটকে যায়।

সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, ওড়িষ্যার ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃত বেড়ে দাঁড়িয়েছে ১৭১ জনে। আহত হয়েছেন ৮০০ জনের বেশি।

ওড়িষ্যার মুখ্যসচিব প্রদীপ জেনা জানিয়েছেন, বালাসোরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ৩০০-৪০০ জন যাত্রী আহত হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ট্রেনটি পশ্চিমবঙ্গের কলকাতার কাছাকাছি শালিমার স্টেশন থেকে চেন্নাই কেন্দ্রীয় স্টেশনের উদ্দেশে যাচ্ছিল।

দুর্ঘটনার খবরে দুঃখ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি টুইট করে বলেন, ‘ওডিশায় ট্রেন দুর্ঘটনায় আমি মর্মাহত। এই দুঃসময়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহত ব্যক্তিরা দ্রুত সুস্থ হয়ে উঠুক। পরিস্থিতি নিয়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গেও কথা বলেছি।’

পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্ঘটনার পর এক টুইট বার্তায় তিনি বলেন, রাজ্যের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে ঘটনা পর্যবেক্ষণ করছেন। এদিকে ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

সূত্র : পিটিআই, হিন্দুস্তান টাইমস, এনডিটিভি