অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লোহাগাড়ায় চোরাই গরু বিক্রি করতে এসে জনতার হাতে ধরা ৩ গরুচোর

0
.

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রামের লোহাগাড়ার পদুয়ায় ৩ গরু চোরকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

সোমবার (২৯ মে) সন্ধ্যায় উপজেলার পদুয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের জঙ্গল পদুয়া এলাকা থেকে তাদেরকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চোরাইকৃত ২টি গরু।

এ ঘটনায় আটককৃতরা হল- চট্টগ্রাম নগরীর কর্ণফুলী থানার বৈরাগী ইউনিয়নের উত্তর বন্দর এলাকার মৃত ফিরোজ খানের পুত্র জুলহাস খান (২৬), একই এলাকার সিরাজ মিয়ার পুত্র তপু রায়হান (১৯) ও আনোয়ারা থানার হাইলদর পীরখাই এলাকার সোলাইমানের পুত্র মঞ্জুরুল আলম (৪৫)।

স্থানীয় পদুয়া ইউপি চেয়ারম্যান মোহাম্মদ হারুনর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রবিবার দিনগত রাতে আনোয়ারা উপজেলা থেকে ২টি গরু চুরি করেন তারা। পরদিন লোহাগাড়ার জঙ্গল পদুয়া টেকের মাথা নামক এলাকায় গরুগুলো বিক্রি করতে আনেন। গরুগুলো কম দামে বিক্রি করতে চাইলে স্থানীয়দের সন্দেহ হয়। পরে স্থানীয়রা তাদেরকে আটক করে ইউপি চেয়ারম্যানকে খবর দেন। জিজ্ঞাসাবাদে তারা গরু চুরির বিষয়টি স্বীকার করেন। পরে চোরাই গরুসহ তাদেরকে লোহাগাড়া থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

এ ব্যাপারে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মাদ আতিকুর রহমান পাঠক নিউজ ডটকমকে জানান, ঘটনার খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে চোরাইকৃত গরুসহ ৩ চোরকে আটক করে থানা হেফাজতে নিয়ে আসেন। এ ঘটনায় থানায় মামলা রুজু করা হয়েছে। উদ্ধারকৃত গরুর প্রকৃত মালিক পাওয়া গেলে যাচাই-বাছাই করে হস্তান্তর করা হবে।