অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বহদ্দারহাটে কথিত হামলার ঘটনায় বিএনপির ৬০০ জনের বিরুদ্ধে মামলা

0
.

চট্টগ্রাম বহদ্দারহাটে বিএনপির সমাবেশ থেকে পুলিশের উপর হামলার অভিযোগে ৩৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৬০০ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ।

মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন সদস্য সচিব আবুল হাসেম বক্কর ও দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব আবু সুফিয়ানসহ ৩৬ জনের নাম উল্লেখ্য করা হয়েছে।

আজ সোমবার (২৯ মে) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)র চান্দগাঁও থানায় পুলিশের উপর হামলার অভিযোগ এনে এ মামলা দায়ের করেন।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, গতকাল বিএনপির নেতাকর্মী বিনা কারণে পুলিশের উপর হামলা করেছে। এ ঘটনায় চট্টগ্রাম মহানগর বিএনপির ৩৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫ থেকে ৬০০ জনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

জানা গেছে, গতকাল রবিবার (২৮ মে) বিকেলে মহানগর বিএনপির পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী নগরীর বাকলিয়া এক্সেস রোড এলাকা থেকে বিএনপির নেতাকর্মীদের নিয়ে মিছিল বের হয়। মিছিলটি বহদ্দারহাট এলাকায় পৌঁছালে নেতারা সমাপনী বক্তব্য দেয়ার সময় পুলিশ বাঁশি বাজিয়ে ও লাঠি চার্জ করে নেতাকর্মীদের রাস্তা থেকে সরিয়ে দিতে গেলে তারা পুলিশের প্রতি ইটপাটকেল ছুঁড়ে মারে। এসময় ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। তবে কোন পুলিশ বা নেতাকর্মী আহত হয়নি।

সে সময় বিএনপির নেতারা জানিয়েছেছিলেন পুলিশের উপর কোন হামলা ঘটনা ঘটেনি।