অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে পুকুর ভরাট করায় সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে।৪০ হাজার টাকা জরিমানা

0
.

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি:

হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের চারিয়া গ্রামে পুকুর ভরাটের অভিযোগে সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান গাজী আলী আহসানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় পুকুরের মালিককেও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ শুক্রবার বেলা ১২টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর আলোকে এ অর্থদণ্ড আরোপ করেন।

উপজেলা প্রশাসন সুত্র জানায়, মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় পুকুর ভরাট করা হচ্ছে, মুঠোফোনে এরকম বেশ কয়েকটি অভিযোগ পান উপজেলা নির্বাহী অফিসার শাহিদুল আলম। সে প্রেক্ষিতে আজ শুক্রবার বেলা ১২ টায় অভিযোগের সত্যতা যাচাইয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি। সরেজমিন তদন্তে পুকুর ভরাটের বিষয়টি স্পষ্ট প্রমাণিত হওয়ায় পুকুর ভরাটকারী মির্জাপুর ইউনিয়নের সাবেক মেম্বার ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান গাজী আলী আহসানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া, পুকুর মালিক মো. দিদারুল আলমকেও ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং পুকুরটি খনন করে আগের অবস্থায় ফিরিয়ে আনার নির্দেশ দেওয়া হয়।

ইউএনও শাহিদুল আলম বলেন, পুকুর বা জলাধার ভরাটের বিষয়ে প্রশাসনের অবস্থান খুবই কঠোর। পরিবেশের জন্য ঝুঁকি তৈরি করে হাটহাজারীতে কোন পুকুর বা জলাধার ভরাট করতে দেওয়া হবে না। এ বিষয়ে সকলের সচেতনতা জরুরি।