অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কর্ণফুলীতে মা-ছেলে খুন, আসামীদের ফাঁসির দাবীতে ফের মানববন্ধন ও বিক্ষোভ

0
.

নিজস্ব প্রতিবেদক: 

চট্টগ্রামের কর্ণফুলীর শিকলবাহা এলাকায় মা- ছেলের খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে ফের মানববন্ধন করেছেন নিহতদের আত্মীয় স্বজন ও এলাকাবাসী।

আজ শুক্রবার (৫ মে) জুমার নামাজের পরে শিকলবাহার হাজী ওমরা মিয়া চৌধুরী জামে মসজিদ মাঠে টানা দুই ঘন্টা চলে ওই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ।

সমাবেশে নিহত মা হোসনেরা বেগম ও ছেলে মো. পারভেজের স্বজনরা তাদের রক্তমাখা পোশাক নিয়ে কাঁন্নায় ভেঙ্গে পরেন।মানববন্ধন ও বিক্ষোভে হাজারো জনতার কন্ঠে “মা- ছেলের হত্যার বিচার চাই, আসামীদের ফাঁসি চাই” মুহু মুহু শ্লোগানে গোটা এলাকা কেঁপে উঠে। আমার মা মরলো কেন, আমার ভাই মরলো কেন খুনিরা জবাব দে। এরকম অসংখ্য ব্যানার শ্লোগান আর ফেসটুনে ভরে যায় গোটা এলাকা।

বক্তারা বলেন, এই নির্মম হত্যাকাণ্ডে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত বিচারের দাবি জানান। সেই সাথে এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা যেন আর না ঘটে তার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

.

মানববন্ধনে উপস্থিত ছিলেন শিকলবাহার নিহত হোসনে আরার স্বামী মো. তৈয়ব আলী, ছেলে (মামালার বাদি) জাফর আহম্মদ, ছোট মো. সিফাতসহ ওই এলাকার লুৎফর রহমান, আনিসুর রহমান, আব্দুর রহমান, নুরুল আক্তার, জানে আলম ইমন, নিহতের বড় ভাই জাফর আহমদ, পিতা তৈয়ব আলী,সালমা খাতুন, কামরুন নাহার প্রমুখ।

নিহত পরিবারের স্বজনসহ মুসল্লী, ব্যবসায়ী ও এলাকার গন্যমান্য ব্যক্তিরা মানববন্ধনে বক্তব্য রাখেন।

এর আগে গত ২৭ এপ্রিল ঘটনার দুইদিন পর খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মইজ্জ্যারটেক এলাকায় মানববন্ধন করেছিলেন এলাকাবাসীরা।

উল্লেখ, গত ২৫ এপ্রিল শিকলবাহা ইউনিয়নের ব্লকপাড় মাস্টারহাট এলাকায় চলাচলের রাস্তা নিয়ে বিরোধের জেরে মা হোসনেরা বেগম ও ছেলে মো পারভেজকে কুপিয়ে হত্যা করেছে প্রতিবেশিরা।

এ ঘটনায় গত ২৬ এপ্রিল নিহত হোসনেরা বেগমের বড় ছেলে জাফর আহমদ (৩২) বাদী হয়ে মো. মহসীনকে প্রধান আসামি করে ১৫ জনের নাম উল্লেখ করে কর্ণফুলী থানায় মামলা করেছেন।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, নির্মম এ খুনের ঘটনায় ঘটনার মূলহোতাসহ ইতিমধ্যে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।