অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গ্রেড-১ পদে পদোন্নতি পেলেন র‌্যাব ডিজি-ডিএমপি কমিশনার

0
.

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুককে গ্রেড-১ পদে পদোন্নতি দেয়া হয়েছে।

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে এ পদোন্নতি দেয়া হয়।

গত বছরের ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার এক প্রজ্ঞাপনে র‌্যাব মহাপরিচালকের দায়িত্ব দেয়া হয় অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেনকে। তিনি বিসিএস ১২তম (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগ দেন। সর্বশেষ তিনি পুলিশ সদরদফতরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হিসেবে দায়িত্বে ছিলেন।

এম খুরশীদ হোসেনের গ্রামের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানীতে। ভালো কাজের স্বীকৃতি হিসেবে তিনি দুইবার পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম এবং একবার পিপিএম পেয়েছেন।

এদিকে গত বছরের ২৩ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার এক প্রজ্ঞাপনে ডিএমপির নতুন কমিশনার নিয়োগ পান অতিরিক্ত আইজিপি খন্দকার গোলাম ফারুক। তিনি পুলিশের ১২তম বিসিএস কর্মকর্তা। খন্দকার গোলাম ফারুক ১৯৬৪ সালের ১ অক্টোবর টাঙ্গাইল জেলার ভূঞাপুর থানার ঘাটানদি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯১ সালে ২০ জানুয়ারি ১২তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে কর্মজীবন শুরু করেন।

তিনি ২০০৬ সালে এবং ২০১৮ সালে দুবার বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম-সেবা) অর্জন করেন। ২০১৫ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) লাভ করেন।