অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গুলশানে বহুতল ভবনের আগুন নিয়ন্ত্রণে, লাফিয়ে পড়ে একজনের মৃত্যু, আহত-৩

0
.

রাজধানীর গুলশান-২ নম্বরে ১২তলা আবাসিক ভবনে লাগা আগুনে মৃত্যু একজনের লাশ অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। তার পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত করা যায়নি। তবে রাত ১১টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আবদুল্লাহ মাসুদ চৌধুরী।

তিনি জানান, রাত ১১টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এসেছে। ভবনটি থেকে মোট ২৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এর মধ্যে নারী ১৭ জন। এছাড়া আটকেপড়া অন্যদের উদ্ধারে আমাদের উদ্ধারকারী টিম ভেতরে কাজ করছে। এখন পর্যন্ত একজন মারা গেছেন বলে খবর পেয়েছি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মাইন উদ্দিন জানান, আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।

উল্লেখ্য, রবিবার সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ১২ তলা ভবনের ৭ম তলায় আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের প্রথমে ছয়টি, পরে সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। কিন্তু আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় পরবর্তীতে ১৯টি ইউনিট গিয়ে কাজ শুরু করে।

এদিকে আগুনের ঘটনায় ভবন থেকে লাফ দিয়ে নিচে পড়ে এক যুবকের মৃত্যু হয়েছে। এছাড়া আহত আরো তিনজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।