অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাজশাহী আ’লীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ফাঁস, থানায় মামলা

0
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের একটি আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেটিকে বানানো দাবি করে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন তিনি।

শনিবার নগরীর বোয়ালিয়া মডেল থানায় এ মামলা করেন ডাবলু সরকার। মামলায় আসামি হিসেবে কারো নাম উল্লেখ করা হয়নি।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সোহরাওয়ার্দী হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

থানার উপ-পরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম মামলাটি তদন্তের দায়িত্ব নিয়েছেন। তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, শিগগিরই মামলাটির তদন্ত শুরু করবেন। তদন্তের স্বার্থে ভিডিওটির ফরেনসিক পরীক্ষা হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

মামলার এজাহারে বলা হয়েছে, রাজনৈতিক ও সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করতে কে বা কারা অ্যাডিট করা অশ্লীল ভিডিও তৈরি করে তার সম্মানহানির চেষ্টা করছে। একটি অনলাইন পত্রিকার ফেসবুক পেইজে এটি ছড়ানো হয়েছে। সেখানে বলা হয়েছে, একজন নারীর সাথে তার আপত্তিকর ভিডিওটি গোপন ক্যামেরায় ধারণ করা হয়েছে।

এজাহারে আরো বলা হয়, ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম ও ইন্টারনেটে ভাইরাল হয়েছে। কিন্তু বাস্তবতা হলো, এখন পর্যন্ত কোনো সামাজিক যোগাযোগমাধ্যম ও ইন্টারনেটে সেটা পাওয়া যায়নি। অজ্ঞাতনামা কেউ নিজ স্বার্থ হাসিলের উদ্দেশে মিথ্যা প্রচার করে নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে।

এ বিষয়ে  ডাবলু সরকারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি। তবে ভিডিওটির বিষয়ে অন্য গণমাধ্যমকে দেয়া বক্তব্যে তিনি জানিয়েছেন, ‘ভিডিওটি অ্যাডিট করা।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

তিনি আরো বলেন, ‘ভিডিওতে যে ব্যক্তিকে দেখা যাচ্ছে, তার শরীরের ওপরের অংশ আমার। আমি অনেক সময় জিমে খালি গায়ে থাকি। সেখান থেকে ভিডিওটি নিয়ে অন্য এক ব্যক্তির শরীরের নিচের অংশের সাথে জোড়া দেয়া হয়েছে। এ বিষয়ে আমি মামলা করেছি। পুলিশ তদন্ত করে ব্যবস্থা নেবে।’

এদিকে অশ্লীল ভিডিওটি ছড়িয়ে পড়ায় রাজশাহীজুড়ে তোলপাড় চলছে। শুরু হয়েছে ব্যাপক আলোচনা ও সমালোচনা। তিন মিনিট ২৬ সেকেন্ডের ওই ভিডিওটি নিয়ে দলীয় নেতাকর্মীরাও বেশ বিব্রত। তবে প্রকাশ্যে কেউ মুখ খুলছেন না।

নাম প্রকাশ না করার শর্তে দলীয় নেতাকর্মীদের কেউ কেউ বলছেন, যেহেতু রাজশাহী মহানগর আওয়ামী লীগের শীর্ষ পদের নেতা ডাবলু সরকার, তাই এ ভিডিওর সাথে দলের শৃঙ্খলা ও ভাবমূর্তির প্রসঙ্গও জড়িত। তাই ঘটনার সত্যতা উদঘাটনে নিরপেক্ষভাবে সাংগঠনিক ও আইনি তদন্ত হওয়া জরুরি। অন্যথায় আওয়ামী লীগের ভাবমূর্তি প্রশ্নের মুখে পড়তে পারে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মাদ আলী কামাল গণমাধ্যমকে জানান, ‘আমি এই ভিডিও সম্পর্কে কিছুই জানি না। আমাকে কেউ কিছু বলেনি।’