অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে গুলি করার করার ঘটনায় মামলা দায়ের

0
.

কক্সবাজার জেলা ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির প্রভাবশালী নেতা ফায়সাল আব্দুল্লাহ (২৮) গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় কক্সবাজার সদর মডেল থানায় ৩ দুর্বৃত্তের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তবে ঘটনার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও পুলিশ ঘটনার সাথে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি।

গুলিবিদ্ধ ফায়সালের ছোট ভাই বাদী হয়ে শনিবার মামলাটি দায়ের করেন। মামলায় আসামী করা হয়েছে, কক্সবাজার শহরের মধ্যম বাহারছড়া এলাকার হাসমত আলীর মো: মোবারক, রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের বার্মাপাড়ার নুরুল হক কসাইয়ের ছেলে এসএম সাদ্দাম হোসেন ও শহরের বাহারছড়া এলাকার আজিজ মিস্ত্রির ছেলে শহীদুল ইসলাম বাবু।

শুক্রবার রাত ৮টার দিকে শহরের দক্ষিণ বাহারছড়া এলাকায় দুর্বৃত্তরা খুব কাছ থেকে ছাত্রলীগ নেতার উপর গুলি ছুঁড়েন।রাত সাড়ে ৮টার দিকে আশংকাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

ফয়সাল কক্সবাজার শহরের টেকপাড়া এলাকার মৃত আব্দুল করিমের ছেলে। বর্তমানে তিনি চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আজ রবিবার তার শরীরে অস্ত্রোপচার করা হবে বলে জানিয়েছেন পারিবারিক সুত্র।

কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহম্মদ জয় বলেন, ১৫ জানুয়ারী রবিবার কক্সবাজার শহরের পাবলিক লাইব্রেরী মাঠে অনুষ্টিতব্য জেলা ছাত্রলীগ আয়োজিত শিক্ষার জন্য সমাবেশ বানচাল করতে এধরনের একটি অনাকাংঙ্খিত ঘটনা ঘটানো হয়েছে। তিনি বলেন, দুর্বৃত্তরা কোন রাজনৈতিক দলে সম্পৃক্ত না থাকলেও তৃতীয় কোন শক্তির ইন্দনে বখাটে মোবারক নামের এক যুবকের নেতৃত্বে সাদ্দাম ও বাবু প্রকাশ্যে শহরের এধরনের ঘটনা সংগঠিত করার দৃষ্টতা দেখিয়েছে।

জেলা ছাত্রলীগের নেতা কর্মীদের ধৈয্যের সাথে তা মোকাবেলা করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, প্রশাসন এই সব দুর্বৃত্তদের খুঁজে বের করবে।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন বলেন, ছাত্রলীগ নেতাকে গুলিবিদ্ধ করার ঘটনায় জড়িত আসামীদের গ্রেফতারে পুলিশী অভিযান চলছে।