অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

উখিয়ায় পুলিশের সঙ্গে ‘গোলাগুলি’: ২ রোহিঙ্গা নিহত

0

রাতে আক্রমণ করা ক্যাম্প মাঝিকে রক্ষা করতে গিয়ে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের সঙ্গে গোলাগুলির ঘটনায় রোহিঙ্গা দুই সন্ত্রাসী নিহত হয়েছে। শুক্রবার (৯ ডিসেম্বর) দিবাগত মধ্যরাতে কক্সবাজারের উখিয়ার বালুখালী ৮-ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-৪০ ব্লকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহত সলিম উল্লাহ (৩৩) ৮-ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-২৪ ব্লকের মৃত মোহাম্মদ নুর প্রকাশ ইউনুসের ছেলে ও অপর নিহত রিদুয়ান (২৬)বি-৩৪, ক্যাম্প ৮-ইস্টের বাসিন্দা গোলাম কাদিরের ছেলে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী এসব তথ্য নিশ্চিত করে বলেন, রাতে ৮-ইস্ট ক্যাম্পের হেড মাঝি মোহাম্মদ রফিকের ওপর হামলা চালায় ৪০ থেকে ৫০ জন দুর্বৃত্ত। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ৮ এপিবিএনের সদস্যরা সেখানে গেলে রোহিঙ্গা সন্ত্রাসীরা পুলিশ-পুলিশ বলে তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে।

এসময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা ৭৩ রাউন্ড গুলি ছুড়লে সন্ত্রাসীরা পালিয়ে যেতে থাকে। পরে, পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় (এলজি) অস্ত্রের অংশবিশেষ, চার রাউন্ড তাজা কার্তুজ, একটি ছোরা, ১১ রাউন্ড গুলিসহ একটি ম্যাগাজিন ও চারটি শটগানের কার্তুজ এবং দুটি লাশ উদ্ধার করেছে। সুরতহাল শেষে নিহত রোহিঙ্গাদের লাশ রাতেই উখিয়া থানায় নিয়ে আসা হয়। সকালে ময়নাতদন্তের জন্য লাশগুলো কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয় বলে জানিয়েছেন ওসি।