অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আর্জেন্টিনার জন্য বড় দুসংবাদ, সেমিফাইনালে পাবে না দুই তারকাকে

0

নেদারল্যান্ডসকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। ম্যাচটি ছিল শ্বাসরুদ্ধকর আর উত্তেজনার, মুহূর্তে মুহূর্তে রঙ বদলানো রহস্যময় এক ম্যাচ। যেখানে ১২০ মিনিট খেলে উভয় দলই একে অপরের জালে দুইটি করে বল জড়ায়। শেষ পর্যন্ত ম্যাচের ফয়সালা গড়ায় টাইব্রেকারে।

লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের এ ম্যাচটি স্প্যানিশ রেফারি মাতেউ লাহোজের কারণেও বেশ আলোচনায়। ১২০ মিনিটের খেলায় ১৮টি হলুদ কার্ড ও একটি লাল কার্ড দেখিয়েছেন লাহোজ।

লাহোজের এই কার্ড কাণ্ডে কপাল পুড়লো আর্জেন্টিনার। দলটির দুই ডিফেন্ডার মন্টিয়েল ও আকুনারকে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে দেখা যাবে না। ফিফার ২০২২ কাতার বিশ্বকাপের রেজুলেশন অনুযায়ী কোয়ার্টার ফাইনাল পর্যন্ত দুইটি হলুদ কার্ড পেলে সেমিফাইনাল খেলতে পারবে না।

দুজনই এখন পর্যন্ত দুটি করে হলুদ কার্ড পেয়েছেন। তাই ১৩ ডিসেম্বর ক্রোয়েশিয়ার বিপক্ষে অনুষ্ঠিত সেমিফাইনালে পাওয়া যাবে না মন্টিয়েল ও আকুনারকে।

মন্টিয়েল তার প্রথম হলুদ কার্ড পায় সৌদি আরবের বিপক্ষে। তাই তাকে বুঝে শুনে খেলাচ্ছিলেন স্কালোনি; কিন্তু শেষ রক্ষা হলো না। কোয়ার্টারে নেদারল্যান্ডসের বিপক্ষে বদলি হিসেবে নেমেও হলুদ কার্ড দেখতে হয় এই ডিফেন্ডারকে। ফিফার নিয়মানুযায়ী সেমিফাইনালে দেখা যাবে না তাকে।

একই অবস্থা আকুনারও। তিনি হলুদ কার্ড পেয়েছিলেন গ্রুপ পর্বের শেষ ম্যাচ পোল্যান্ডের বিপক্ষে। ডাচদের বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরুতেই রেফারি তাকে হলুদ কার্ড দেখান। সেমিফাইনালে দুই ডিফেন্ডারকে না পেয়ে নিশ্চয়ই চিন্তার ভাঁজ স্কালোনির কপালে।

সূত্র : স্পোর্টস স্টার