অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে বিএনপি’র ৪’শত নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের ৪ মামলা

0

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:

কোন ধরণের হামলা, ভাঙচুর, সংঘর্ষ ছাড়াই শান্তিপূর্ণ মিছিল করার অপরাধে!এবার বিএনপির নেতাকর্মী মামলা করেছে পুলিশ।

গতকাল সোমবার (৩০) সীতাকুণ্ড উপজেলা বিএনপির নির্ধারিত স্হান সীতাকুণ্ড সদরে মিছিল করতে গেলে পুলিশ বাধা দেয়।  বিএনপি নেতাকর্মী পুলিশী বাধায় কোন ধরণের বিশৃঙ্খলা না করে উপজেলা সদর থেকে বাড়বকুণ্ড গিয়ে শান্তিপূর্ণ মিছিল সম্পন্ন করে। মিছিলে হাজার হাজার নেতাকর্মী অংশ নেয়।

কোন ধরণে হামলা, সংঘর্ষ কিংবা পুলিশ কিংবা আওয়ামী লীগের সাথে হাতাহাতি মারামারিও হয় নি। তারপরও সীতাকুণ্ডে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে ৪টি মামলা দায়ের করেছে পুলিশ।

.

আজ বুধবার দায়ের করা এসব মামলায় ৪৮ জনের নাম উল্লেখ করে ৪০০ জন নেতাকর্মীকে আসামী করা হয়েছে।

সীতাকুণ্ড মডেল থানার ওসি আবুল কালাম আজাদ জানান, মামলায় পুলিশের কাজে বাঁধাদান, ককটেল বিষ্ফোরন ও বিশেষ ক্ষমতা আইনে ৪৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩৫০ জন সহ মোট ৩৯৮ জন নেতা-কর্মীকে আসামী করা হয়েছে।তাদেরকে গ্রেপ্তার চেষ্টা চলছে।

চট্টগ্রাম উত্তর জেলা থেকে সীতাকুণ্ড উপজেলা বিএনপির দায়িত্বপ্রাপ্ত বিএনপি নেতা কাজী সালাউদ্দিন বলেন, পুলিশ আমাদেরকে নির্ধারিত স্হানে সভা করতে দেয়নি। আমরা সীতাকুন্ড থেকে বাড়বকুন্ডে গিয়ে একটি শান্তিপ্রিয়ভাবে মিছিল করে সড়কের বাইরে গিয়ে সংক্ষিপ্ত সভা শেষে সমাপ্ত কি। এতে মহাসড়কের কোন যানযট হয়নি,কারো সাথে সমস্যাও হয়নি। তারপরও পুলিশ মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের হয়রানী করছে।

তিনি বলেন, আওয়ামীলীগের পরামর্শে মিথ্যা মামলা দিয়ে বিএনপি নেতা কর্মীদেরকে দমিয়ে রাখতে পারবে না। এই অবৈধ সরকার ১৪ বছর ধরে অবৈধভাবে ক্ষমতা থেকে পুলিশ দিয়ে আমাদের শত শত নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে। তাছাড়া যেখানে পুলিশ ও ছাত্রলীগের বাধায় আমরা পৌর সদরে সমাবেশ করতে না পেরে বাড়বকুণ্ড বাজারে সুশৃঙ্খলভাবে সমাবেশ শেষ করেছি। এসব মিথ্যা মামলাকে আমরা ভয় করি না।