অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শিক্ষামন্ত্রীর মেয়ের সাথে ইমরান এইচ সরকারের বিয়ে আজ

12
.

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বিয়ে করছেন। আগেই ঘোষণা দিয়েছিলেন চলতি বছরেই বিয়ে করবেন তিনি। সেই সুবাদে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের মেয়ে ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের শিক্ষক নাদিয়া নন্দিতা ইসলামের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন ইমরান। আজ শনিবার রাজধানীতে শিক্ষামন্ত্রীর বাড়িকেই এ বিয়ে সম্পন্ন হবে।

জানা যায়, শুক্রবার সন্ধ্যায় রাজধানীতে এক ঘরোয়া অনুষ্ঠানে তাদের গায়ে হলুদ সম্পন্ন হয়েছে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং কনের ঘনিষ্ঠ কয়েকজন আত্মীয় ছাড়া গণজাগরণ মঞ্চের কয়েকজন ছিলেন পারিবারিক ওই আয়োজনে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং কনের ঘনিষ্ঠ কয়েকজন আত্মীয় ছাড়া গণজাগরণ মঞ্চের কয়েকজন ছিলেন পারিবারিক ওই আয়োজনে।

ইমরান বলেন, “পারিবারিকভাবেই সব হচ্ছে। ঢাকায় কনের বাড়িতে কাল বিয়ে।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভাষাতত্ত্বের সহকারী অধ‌্যাপক নন্দিতা পরিচিতজনদের কাছে তিন্নি নামেই পরিচিত। বেশ কিছুদিন ধরেই পারিবারিকভাবে ইমরানের সঙ্গে তার বিয়ের কথা চলছিল বলে পরিবারের ঘনিষ্ঠ একজন জানিয়েছেন।

৩৩ বছর বয়সী ইমরান ২০১৩ সালের ফেব্রুয়ারিতে গণজাগরণ মঞ্চের মুখপাত্রের দায়িত্বে আসার পর সারা বাংলাদেশে আলোচিত মুখ। আর সিলেটের মেয়ে নন্দিতার এসএসসি ১৯৯৭ সালে।

রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি নেওয়া ইমরান ছাত্রজীবনে ছাত্রলীগে যুক্ত ছিলেন। ‘ইয়ুথ ফর পিস অ্যান্ড ডেমোক্রেসি’ বা ওয়াইপিডি নামের একটি সংগঠনও করতেন তিনি, যার মূল লক্ষ্য ছিল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে অসাম্প্রদায়িক চেতনা ও রাজনৈতিক সচেতনতা সৃষ্টি। এই কাজের জন্য ‘প্রজন্ম ব্লগ’ গঠন করে ওয়াইপিডি।

যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাকটিভিস্ট নেটওয়ার্কের আহ্বায়ক হিসেবেই তিনি গণজাগরণ মঞ্চের আন্দোলনে সম্পৃক্ত হন।

গত ফেব্রুয়ারিতে ফেইসবুকে ইমরান ঘোষণা দেন, বিয়ে তিনি করছেন এ বছরই। সেলফি পোস্ট করে লিখেছেন, “২০১৬ সালে বিয়ে করছি। এটা ফাইনাল। বাবা-মায়ের দুশ্চিন্তা কমানো দরকার, তাই না?”

“আসলে এমবিবিএস পাসের পর থেকে বাবা-মাসহ আত্মীয়-স্বজনরা অনেক আগে থেকেই বলছিলেন। এর মধ্যে ২০১৩ সালে গণজাগরণ মঞ্চ গঠন হল, আমি এর সঙ্গে যুক্ত হলাম। ২০১৪-১৫ সালেও মঞ্চের কাজের ব্যস্ততা ছিল, তাই তখন এ নিয়ে ভাবনা চিন্তার অবসর পাইনি।”

“সম্প্রতি কয়েকজন যুদ্ধাপরাধীর ফাঁসি হয়েছে, মঞ্চের আন্দোলনের পর থেকে যুদ্ধাপরাধীদের বিচারের বিষয়েও জনসচেতনতা বৃদ্ধি পেয়েছে। ওদিকে পরিবার থেকেও বলা হচ্ছে, তাই…।”

১২ মন্তব্য
  1. Mamun Rashid বলেছেন

    বিয়ে কি সাত পাক ঘুরে হবে, নাকি সিদুর পড়িয়ে হবে

  2. Ali Akkas বলেছেন

    রতনে রতন চিনে!

  3. Omar Faruk বলেছেন

    খেজাপ

  4. Adv M A Naser বলেছেন

    এই মন্এী আমাদের জয়কে চ্যলেন্জ করেছে,।

    1. Saiful Islam Shilpi বলেছেন

      সামনে ইমরান মন্ত্রী হলেও আবাক হবো না। মন্ত্রীর জামাই বলে কথা।

  5. Latefa Runa বলেছেন

    আমার খুবই লজ্জা লাগছে

  6. Babul Hussain Mri Dha বলেছেন

    ফুলের শুভেচ্ছা রইল

  7. Saiful Insaf বলেছেন

    একই ক্ষুরে মাথা মোড়ানো।

  8. Md Mohiuddin বলেছেন

    Masha-Allah

  9. আমরা চাটগাঁবাসী বলেছেন

    বিয়ে হবে সর্বঅধর্মীয় সার্বজনীন রীতিতে!

  10. Kauser Parvin বলেছেন

    বুদ্ধিমান ছেলে।।দুস্টুলোক গনজাগ্ররন নিয়ে নানান কথা বলেছে সেটাই হলো।আমার ভাগিনা রাশেদ হাসান যদি এ রকম কাউকে ধরতো? জাতে উঠতাম।

  11. Salim Uddin বলেছেন

    কুকুরের পোলাউ হবে