অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আওয়ামী লীগ নেতা ইমনকে হত্যার চেষ্টা, সেই সন্ত্রাসী আসিফ হায়দার গ্রেফতার

0
.

নগরীর কােতায়ালী থানার পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আনিসুর রহমান ইমনকে হত্যার চেষ্টা মামলার প্রধান আসামী চাঁদাবাজ আসিফ হায়দারকে গ্রেফতার করেছে আইন শৃংখলা বাহিনী।

বৃহস্পতিবার ৭ এপ্রিল সকালে পাঠক ডট নিউজে “কোতোয়ালীতে সাবেক ছাত্রলীগ নেতা ইমন হত্যার চেষ্টা, ৫ দিনেও গ্রেফতার হয়নি সন্ত্রাসীরা” শীর্ষক প্রতিবেদন প্রকাশের পর বিকেলে র‌্যাব-৭ ও কোতোয়ালী থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে নগরীর ডিসি রোড এলাকা থেকে প্রধান আসামী সন্ত্রাসী আসিফকে গ্রেফতার করে।

গ্রেপ্তারকৃত আসিফ হায়দার পাথরঘাটা ইকবাল রোড এলাকার মৃত মোঃ নাছির উদ্দীনের সন্তান বলে জানা যায়। সে একজন পেশাদার চাঁদাবাজ। স্থানীয় একজন জনপ্রতিনিধির শেল্টারে সে চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছিল।

.

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার পাঠক ডট নিউজকে বলেন, আওয়ামী লীগ নেতা আনিসুর রহমান ইমনকে হত্যার উদ্দেশ্যে হামলার ঘটনার প্রধান অভিযুক্ত আসামি আসিফকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির বলেন, আজ শুক্রবার আদালতে হাজির করে তার রিমান্ড চাওয়া হবে। এবং বাকী আসামিদেরও শীঘ্রই গ্রেফতার করে আইনের আওতায় হবে।

উল্লেখ্য গত ২ এপ্রিল শনিবার বিকালে নগরীর পাথরঘাটা এলাকায় প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসীরা চট্টগ্রাম সিটি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক সভাপতি বর্তমান পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আনিসুর রহমান ইমনের উপর এলাকার চিহ্নিত সন্ত্রাসী যুবলীগ ক্যাডার আসিফ হায়দারের নেতৃত্বে তার সহযোগিরা দা চুরি কিরিচ নিয়ে হামলা চালায়। এতে মারাত্মকভাবে আহত হন ইমন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে ৩ জনকে আসামী করে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়।

বর্তমানে আনিসুর হমান নগরীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।