অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে এক সপ্তাহ বৈধ অস্ত্র প্রদর্শন নিষেধ

1
.

আগামী ২৮ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র ৭দিন চট্টগ্রামে বৈধ অস্ত্র প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। ২৬শে ডিসেম্বর থেকে ১লা জানুয়ারী ২০১৭ পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

বুধবার গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার ইকবাল বাহার এ নিষেধাজ্ঞা জারি করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচন কমিশন সচিবালয়, শেরে বাংলা নগর, ঢাকা ১৪ ডিসেম্বর ২০১৬ তারিখের জারিকৃত নির্বাচন পরিচালনা সংক্রান্ত নির্দেশনা মোতাবেক আগামী ২৮ ডিসেম্বর ২০১৬ তারিখে থেকে ১লা জানুয়ারী ২০১৭ পর্যন্ত নগরীতে বৈধ আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীগণকে আগ্নেয়াস্ত্রসহ চলাচল, অস্ত্রবহন ও প্রদর্শন না করার জন্য নির্দেশনা জারী করা হল।

নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে অস্ত্র আইনের সংশ্লিষ্ট ধারায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১ টি মন্তব্য
  1. Abm Amir Uddin Ahmed বলেছেন

    মানবিক আবেদন—————
    দয়া করে একবার পড়ুন! শেয়ার করুন!
    পিতৃহীন মেধাবী ছাত্রী পপি আক্তার বাঁচতে চায়!
    ———————-
    মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্রী পপি আক্তার বাঁচতে চায়। শিক্ষকবৃন্দ ও সহপাঠীগণ তাকে দেখতে গেলে তার কান্না যেন থামছে না। দু’চোখ গড়িয়ে পড়ছে তার চোখের জল। সামনে তার এইচ এস সি পরীক্ষা। সহপাঠীরা পরীক্ষায় বসবে কিন্তু মুমূর্ষু পপি আক্তার কি পরীক্ষা দিতে পারবে? সে এখন ঘাতক জরায়ু ক্যান্সারজনিত কারণে মৃত্যুর মুখোমুখি। সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজে দীর্ঘ চিকিৎসার পর ক্যান্সার সেরে না উঠায় চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার পরামর্শ দেন কিন্তু গরীব পরিবার, পিতৃহীন বালিকার চিকিৎসা করতে পরিবার অসহায়বোধ করছে।
    বিছানায় শায়িত পপি আক্তারকে যারাই দেখতে এসেছি, তার একটাই আবেদন আমাদের কাছে ‘আমার বাবা নেই, আমাকে বাঁচান স্যার!’ আমি আপনাদের মাঝে বাঁচতে চাই।”
    অদ্য পপি আক্তারের চিকিৎসার বিরাট অংকের ব্যয় মিটাতে শিক্ষকবৃন্দ ও এলাকার বিশিষ্টজন বসেছিলেন মিরপুর চৌমুহনী ব্যবসায়িক কল্যাণ সমিতির অফিসে। তাৎক্ষণিকভাবে ১৫ সদস্যের একটি কমিটি গঠন করে মো: হাফিজুর রহমান, প্রধান শিক্ষক ও প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতিকে আহবায়ক ও অধ্যাপক আব্দুল হাই ভূঁইয়াকে সদস্য সচিব করা হয়।
    কমিটি পপি আক্তারের চিকিৎসা ব্যয় নির্বাহে স্থানীয়ভাবে হৃদয়বান দানশীল ব্যক্তিগণ, শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যবসায়ীবৃন্দের কাছে অর্থের আবেদন করার সিদ্ধান্তগ্রহণ করেন। অনলাইন, ফেসবুক, স্থানীয় ও জাতীয় পত্রিকায় মানবিক আবেদনটি প্রচার করার জন্য অনুরোধ করেন।
    আগামী কাল তার চিকিৎসা তহবিল গঠনে একটি অনলাইন ব্যাংক ও বিকাশ একাউন্ট খোলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
    ডাক্তারগণ পরামর্শ দিয়েছেন পপি আক্তার সুস্থ হওয়ার জন্য উন্নত চিকিৎসার প্রয়োজন। এর জন্য বড় অংকের টাকার দরকার। প্রাথমিক অবস্থায় তাৎক্ষণিকভাবে বিভিন্ন দানশীল ব্যক্তিগণ ৫,৭৯০/- টাকা তার চিকিৎসা তহবিলে দান করেন। আগামীকাল একাউন্ট খোলার পর দেশ-বিদেশের দানশীল ব্যক্তিগণের কাছে অর্থের আবেদন জানিয়ে মিডিয়ায় প্রচার করার সিদ্ধান্তগ্রহণ করা হয়।

    আবেদন ক্রমে
    অধ্যাপক আব্দুল হাই ভূঁইয়া
    আলিফ সোবহান চৌধুরী কলেজ
    মিরপুর, বাহুবল, হবিগঞ্জ।
    01712 130842 (অধ্যক্ষ আ: রব), 01712 859910, (অধ্যাপক আব্দুল হাই) 01747 313900 ( প্র: শি: কাদির চৌ:)