অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কোকোর মৃত্যুবার্ষিকীতে নগর বিএনপির উদ্যোগে গরীব অসহায়দের মাঝে কম্বল বিতরণ

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, এই সরকার ইসি গঠনের মাধ্যমে আরেকটি পাতানো নির্বাচনের পাঁয়তারা করছে। এই অবৈধ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য বিভিন্ন অপকৌশল গ্রহণ করছে। ইসিতে নিজেদের লোক বসানোর জন্য আইন করছে। যতক্ষণ না পর্যন্ত নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন করা হবে না, ততক্ষণ পর্যন্ত এই দেশে, এই অবৈধ সরকারের অধীনে কোনো নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরেপেক্ষ হবে না। আগে নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে। তারপর সেই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিলে জনগণ সেই নির্বাচন মেনে নিবে। এই অবৈধ সরকারের অধীনে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

তিনি মঙ্গলবার, ১ ফেরুয়ারি, বিকালে আরাফাত রহমান কোকোর ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়েরআরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের উদ্যোগে গরীব অসহায়দের মাঝে কম্বল বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

.

তিনি বলেন, বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকো একজন সফল ক্রীড়া সংগঠক ছিলেন। তিনি আজ আমাদের মাঝে নেই। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং আল্লাহ যেন তাহাকে জান্নাত নসিব করেন সেই কামনা করছি।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, সরকার দেশকে একটি তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। দুর্নীতি-দুঃশাসনের কারণে আজ দেশের অর্থনীতি পঙ্গু হয়ে পড়েছে। প্রতিটি ক্ষেত্রে দুর্নীতি আর দুর্নীতি।এই দুর্নীতিবাজ সরকারের পতনের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্টিত হবে।

বিশেষ অতিথির বক্তব্যে দক্ষিণ জেলা বিএনপি’র আহবায়ক আলহাজ্ব আবু সুফিয়ান বলেন, এই সরকার ক্ষমতায় আসার পর থেকে বিরোধী দলের উপর নির্যাতন নিপীড়ন চালিয়ে যাচ্ছে। গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে। দেশের মানুষের বাক স্বাধীনতা নেই। আমাদের নিজেদের অফিসে কথা বললেও, প্রশাসন অনুমতির কাগজ খোঁজে।

আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের সভাপতি হাসান রুবেল এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক এন মোহাম্মদ রিমন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ন আহবায়ক এস এম সাইফুল, ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য আনোয়ার হোসেন লিপু,কামরুল ইসলাম, সাংবাদিক জাহেদুল করিম কচি, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ সভাপতি এম এ হাশেম রাজু, কোতোয়ালি থানা সভাপতি মনজুর আলম, কোতোয়ালি থানা সাধারণ সম্পাদক জাকির হোসেন, ডবলমুরিং থানা বিএনপির সভাপতি মোঃ সেকান্দর হোসেন প্রমুখ।