অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“সুলতান সুলেমান” বন্ধের ষড়ন্ত্রের প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন

2
.

জনপ্রিয় বেসরকারী টিভি চ্যানেল দীপ্ত টিভিতে দর্শকপ্রিয় সিরিয়াল “সুলতান সুলেমান” বন্ধের ষড়ন্ত্রের প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন পালন করেছে দীপ্ত টিভি দর্শক ফোরাম।

সোমবার বিকালে নগরীর জামালখানস্থ প্রেস ক্লাব এর সামনে দর্শক ফোরামের সভাপতি ইরফান আলী ফাহিম এর সভাপতিত্বে ও ইমদাদুর রহমান রিয়াদ এর সঞ্চালনায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, দীপ্ত টিভি সম্পূর্ণ আলাদা ঘরানার টেলিভিশন। মান সম্মত অনুষ্ঠান সম্প্রচারিত করে খুব কম সময়ে চ্যানেলটি দর্শক জনপ্রিয়তা পেয়েছে। যার কারনে এই চ্যানেলটি বিভিন্ন ব্যক্তি, সংগঠনের চক্ষুশূলে পড়েছে।

দীপ্ত টিভির জনপ্রিয় সিরিয়াল সুলতান সুলেমান প্রচার এর পর থেকেই এই চ্যানেলটি অত্যধিক দর্শকপ্রিয়তা বেড়ে গেছে। তাই কতিপয় ব্যক্তি, সংগঠন এই টিভি সিরিয়ালটি বন্ধের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের দাবী এই ধরনের অন্য দেশের সংস্কৃতি সমৃদ্ধ অনুষ্ঠান আমাদের দেশের সংস্কৃতি ধ্বংস করছে। যা একটি অযৌক্তিক দাবী।

তারা আরো বলেন, বিশ্বের বিভিন্ন টিভি চ্যানেল এই ধরনের ইতিহাস নির্ভর টিভি সিরিয়াল প্রচার করে থাকে। এটা শুধুমাত্র আমাদের দেশের মধ্যেই সীমাবদ্ধ নয়। তাই দীপ্ত টিভি দর্শক ফোরাম এর পক্ষ থেকে এর তীব্র নিন্দা জানানো হচ্ছে।

সুলতান সুলেমান এর মত দর্শকপ্রিয় অনুষ্ঠান চালু থাকবে ও সামনে আরও সুন্দর, ইতিহাস নির্ভর, দেশীয় সংস্কৃতি, সুস্থ ধারার অনুষ্ঠান, শিক্ষা মূলক অনুষ্ঠান প্রচার করে দীপ্ত টিভি এগিয়ে যাবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন মোজাম্মেল হক সানি, ইমরান হোসেন জনি, ইমতিয়াজ উদ্দিন সাইমন, আনন্দ মজুমদার, ইফতিখার শাকিল, আল হাসান সামি, রাজিব দত্ত ইমু, অপু দত্ত, শিহাব উদ্দিন সামির, মোঃ ফাহিম, মোঃ ফয়সাল, মোঃ আব্দুল্লাহ আল সজিব, আকবর হোসেন শুভ, আব্দুল আল রায়হান, মিজানুর রহমান, ইরফান হোসেন, আরিফুল ইসলাম খান, রন্তু সরকার, হৃতিক দাশ, সমিক দাশ গুপ্ত, সাইদুল ইসলাম মোর্শেদ, অভি রহমান প্রমুখ।

২ মন্তব্য
  1. Furqaan Rajon Ctg বলেছেন

    মুসলিমদের ইতিহাস বাংলায় ডাবিং করে দেখানোতে সমস্যা হচ্ছে তাদের কিন্তুু হিন্দু ধর্মের প্রভাবে পরিপুর্ণ হিন্দি ভাষায় প্রচারিত ভারতিয়দের কুৎসিত,অশ্লিল,ভয়াবহ মন মানসিকতার প্রকাশ হিন্দি নাটকগুলো দেখাতে কোন সমস্যা হয়না তাদের।

  2. Nurul Kibria বলেছেন

    ভাল। জান লে আমি ও যেতাম।