অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পাঁচলাইশের ফ্ল্যাট থেকে মা ও দুই সন্তানের ঝুলন্ত লাশ উদ্ধার

0
.

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানার মুরাদপুর মোহাম্মদপুরের একটি আবাসিক এলাকার বাসা থেকে মা ও দুই সন্তানের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে।

আজ শুক্রবার (১৫ অক্টোবর) সকালে ৯ টার দিকে স্থানীয় ইসমাইল কলোনির এস এস হাউজ নামে ওই আবাসিক এলাকার চারতলার একটি বাসা থেকে ৩জনের লাশ উদ্ধার করেছে পাঁচলাইশ থানা পুলিশ।

নিহতরা হলেন, মা সুমিতা খাতুন (৩৩) এবং তার দুই সন্তান জান্নাত মুন (৭) আড়াই বছরের ছেলে শান।  তাদের গ্রামের বাড়ি সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার খোকসা গ্রামে।  কয়েক মাস ধরে তারা মোহাম্মদপুরের এসএস হাউজ নামের একটি ভবনের ৪ তলার একটি বাসায় ভাড়া থাকেন।

এ ঘটনায় নিহত সুমিতার স্বামী সোহেল রানাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। তিনি ইনানি হারবাল নামের প্রতিষ্ঠানে কাজ করেন।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির বিষয়টি নিশ্চিত করে বলেন, একটি বাসা থেকে তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

স্বামী েসােহল রানা আমােদর জানায়, ফ্ল্যাটের দরজা সারা রাত ভেতর থেকে বন্ধ। তিনি (সোহেল রানা) ঘরে ঢুকতে পারেননি রাতভর। সন্দেহ হওয়ায় সোহেল বিষয়টি আমাদের জানান।

পরে পুলিশ ভোরে গিয়ে দরজা ভেঙে ঘুরে ঢুকে মরদেহগুলো দেখতে পায়। এর মধ্যে সুমিতা ও শিশু শানের মরদেহ ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। পাশেই বিছানায় পড়ে থাকতে দেখা যায় মেয়ে জান্নাতের নিথর দেহ।

সোহেল জানান, গতকাল বৃহস্পতিবার রাত ৯টার দিকে তিনি কাজ শেষে ফিরে দেখেন, দরজা ভেতর থেকে বন্ধ। ডাকাডাকি করে সাড়া না পেয়ে তিনি আত্মীয়-প্রতিবেশীদের খবর দেন। সারা রাত ধরে সবাই চেষ্টা করেও ভেতর থেকে সাড়া পাননি। এরপর পুলিশে খবর দেয়ার সিদ্ধান্ত নেন।

পাঁচলাইশ থানার উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, লাশগুলোর সুরতহাল রিপোর্ট তৈরি করা হচ্ছে। এটি হত্যা নাকি আত্মহত্যা তা খতিয়ে দেখা হবে।নিহত নারীর স্বামী বলছে তারা আত্মহত্যা করেছ। আমরা তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছি।

এর আগে গতকাল বৃহস্পতিবার ভেরে জেলার মীরসরাই উপজেলা থেকে স্বামী স্ত্রী ও ছেলের মরদেহ উদ্ধার করে। পরে পুলিশ জানায় সম্পত্তির জন্য বড় ছেলে মা-বাবা ও ভাইকে কুপিয়ে হত্যা করেছে।