অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পদ্মাসেতু এলাকা থেকে গ্রেফতার সন্দেহভাজন ভারতীয় ৬ দিনের রিমান্ড মঞ্জুর

0
.

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার পদ্মাসেতুর সংরক্ষিত এলাকায় প্রবেশের চেষ্টাকালে গ্রেপ্তার সন্দেহভাজন ভারতীয় নাগরিক উপেন্দ্র বিহারের (৪৫) ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় মুন্সিগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করে রিমান্ড আবেদন করা হলে বিচারক আরফাতুল রাকিব ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও লৌহজং থানার ইন্সপেক্টর মো. রাসেল মিয়াঁ এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘গত বুধবার বিকেলে গ্রেপ্তার আসামিকে মুন্সিগঞ্জ আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। বিচারক শুনানির দিন হিসেবে আজকের দিন ধার্য করেন। আসামি কোনো প্রশ্নের জবাব দিতে পারেননি। তিনি তার পিতার নাম বিন্দাশ্রী বিহার বলে দাবি করেছেন। সে একই প্রশ্নের ভিন্ন ভিন্ন জবাব দিচ্ছেন তিনি।’

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান বলেন, ‘গত মঙ্গলবার দুপুরে পদ্মাসেতুতে নিরাপত্তায় নিয়োজিত সেনাবাহিনীর সদস্যরা একজনকে আটক করে লৌহজং থানায় হস্তান্তর করে। গ্রেপ্তার আসামি পদ্মাসেতুর মাওয়া প্রান্তে কন্সট্রাকশন ইয়ার্ডে সেনাবাহিনীর চেকপোস্ট দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করলে সেনাবাহিনী তাকে আটক করে। পাসপোর্ট ছাড়া দেশে প্রবেশের অভিযোগে তার বিরুদ্ধে দি কন্ট্রোল এন্ট্রি অ্যাক্ট আইনে মামলা হয়েছে।’

তিনি জানান, গ্রেপ্তারকৃত ব্যক্তি ভারতের ত্রিপুরা রাজ্যে থাকতেন বলে দাবি করেছেন। তার দেওয়া পরিচয় সঠিক কি না তা নিশ্চিত হওয়া যায়নি। তিনি হিন্দি ভাষায় কথা বলায় ধারণা করা হচ্ছে তিনি ভারতীয় নাগরিক। তার কাছ পাসপোর্ট কিংবা উল্লেখ করার মতো কোনো আলামত পাওয়া যায়নি।  সূত্র: ডেইলি ষ্টার অনলাইন।