অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে আটক জঙ্গি নূরে আলম ৮ মাস আগে অপহরণ হয়!

4

নীলফামারী জেলা প্রতিনিধি:

nuralam
জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে চট্টগ্রামে আটক নীলফামারীর নূরে আলম।

চট্টগ্রামের কর্ণেলহাটের একটি বাড়ি ঘেরাও করে নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদ (হুজি) সংগঠনের আস্তানায় অভিযান চালিয়ে মুফতি হান্নানের ঘনিষ্ঠ সহযোগীসহ পাঁচজনকে আটক করে র‌্যাব। আটক সন্দেহভাজন জঙ্গিদের একজন নূরে আলম (২২) বলে তার পরিবারের সদস্যরা দাবি করেছেন।

নূরে আলম নীলফামারী জেলা শহরের উকিলের মোড় এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে ও নীলফামারী সরকারি কলেজের সম্মান চতুর্থ বর্ষের ছাত্র।

নূরে আলমের পরিবার জানায়, গত ১১ এপ্রিল রাতে তিনটি মাইক্রোবাস ও একটি মোটরকারযোগে প্রায় ৩৫-৪০ জন লোক আসে। প্রশাসনের লোক পরিচয় দিয়ে তারা নূরে আলমকে বাড়ি থেকে তুলে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনার পরদিন দুপুরে নূরে আলমের মা নূর নাহার বেগম বাদী হয়ে নীলফামারী থানায় সাধারণ ডায়েরি করেন।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) চট্টগ্রামে র‌্যাবের হাতে আটক হওয়ার পর টেলিভিশনে ছবি দেখে নূরে আলমকে শনাক্ত করে তার পরিবারের সদস্যরা।

নূরে আলমের মা বলেন, তার (নূরে আলমের) বাবা মারা গেছে। বাসার সামনে তাদের ছোট একটা দোকান রয়েছে। সেটা নূরে আলম দেখাশোনা করত। চট্টগ্রামে র‌্যাবের হাতে আটক জঙ্গিদের খবর টেলিভিশনে দেখে তিনি নিশ্চিত হন আটক ৫ জনের একজন নূরে আলম। তিনি জানান, ৮ মাস আগে তার ছেলেকে প্রশাসনের লোক পরিচয়ে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। তাকে ফিরে পাওয়ার আসায় আমরা অনেক চেষ্টা চালিয়েছি। মানববন্ধনও করেছি কিন্তু তাকে ফিরে পাইনি। টেলিভিশনে খবর দেখে তাকে চিনতে পারি। তার ছেলে জঙ্গি হতে পারে না বলেও তিনি জানিয়েছেন।

নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকতা মো. বাবুল আকতার বলেন, চট্টগ্রামে র‌্যাবের অভিযানে আটক নূরে আলম শহরের উকিলের মোড় এলাকার আব্দুল কাদেরের ছেলে বলে তার পরিবারের লোকজন নিশ্চিত করেছেন।

৪ মন্তব্য
  1. HM Asraf বলেছেন

    এইদেশে সব নাট্যশালা বন্ধ করে এই নাটকের পিছনে অভিনেতা – অভিনেত্রীদের নিয়োগ করলে আরো পাকা নাট্য তৈরী করা যেত!

  2. Alim Uddin বলেছেন

    কি খেলা খেলতেছে সাধারন মানুষের সাথে।

  3. Mustafa Nayeem বলেছেন

    কি হবে এখন ? এ ছেলের মায়ের মামলার কি হবে।

  4. Shiraz Rubel বলেছেন

    সবাই সাবধান । সরকারের এটা একটা নতুন ফাদ