অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কালকের পরিবহণ ধর্মঘট প্রত্যাহারের দাবী শ্রমিক লীগের

0
pic-1-2
.

আগামীকাল ২৯ নভেম্বর ভোর হতে ২৪ ঘন্টার সড়ক পরিবহন শ্রমিক ধর্মঘটের প্রত্যাহারের দাবী জানিয়েছে সরকার সমর্থিত শ্রমিক সংগঠন চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগ।

আগামীকালের আহুত ধর্মঘটকে অবৈধ দাবী করে এর প্রতিবাদে সোমবার বিকালে নগরীর শাহ আমানত সেতু সংযোগ সড়ক শহীদ বশিরউজ্জামান চত্বরে এক শ্রমিক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, সরকার বিরোধী একটি গোষ্ঠী বৃহত্তর সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের দাবীদার নিয়ে ২৯ নভেম্বর হতে ৩০ নভেম্বর ২৪ ঘন্টার সড়ক পরিবহন শ্রমিক ধর্মঘট আহ্বান করে শ্রম আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে মেহনতি পরিবহন শ্রমিকদের অধিকার আদায়ের নামে মাদারবাড়ী শুভপুর বাস স্ট্যান্ড, কাপ্তাই রাস্তার মাথা, নতুন ব্রীজ, অক্সিজেন, অলংকার, আজিজ নগরে ওয়েবিল ও টোকেন এর নামে চাঁদাবাজি, মাদক ব্যবসা, নৈরাজ্য সৃষ্টিসহ সড়ক পরিবহণ শ্রমিক নেতৃত্বের আড়ালে একাধিক অপকর্মের সাথে তারা জড়িত। যারা শ্রমিক নেতা দাবী করে এই ধর্মঘট আহ্বান করেছে মূলত শ্রমিকদের শোষণ করে যাচ্ছে। এই শোষণকে বৈধতা দিতে এবং চাঁদাবাজিকে স্থায়ীত্ব করতে শ্রম আইন পরিপন্থী অবৈধ ধর্মঘট আহ্বান। বক্তারা আরও বলেন, যে অনিবন্ধিত সিএনজি অটো রিক্সাগুলো নিবন্ধন দাবি করছে তারা ঐ গাড়িগুলোর মালিকানা কিংবা নিবন্ধন দাবি করার কোন বৈধতা নেই। তারপরেও জামায়াত বিএনপি’র এজেন্ডা বাস্তবায়নের অংশ হিসেবে এই ধর্মঘট আহ্বান করে রাষ্ট্রের উন্নয়ন কর্মকান্ডকে বাধাগ্রস্থ করতে চাই। অনতিবিলম্বে এই ধর্মঘট প্রত্যাহার করে শ্রমিক স্বার্থে এগিয়ে আসুন। অন্যথায় চট্টগ্রাম জেলা সড়ক পরিবহণ শ্রমিক লীগের নেতৃত্বে চট্টগ্রামের মেহনতি পরিবহণ শ্রমিক জনতাকে সাথে নিয়ে রাজপথে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের লাঠি হাতে প্রতিরোধ করা হবে এবং যেকোন পরিস্থিতির জন্য ধর্মঘট আহ্বানকারীরাই দায়ী থাকবেন।

জেলা সড়ক পরিবহণ শ্রমিক লীগের সভাপতি উজ্জ্বল বিশ্বাস সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকনের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, মহানগর জাতীয় শ্রমিক লীগ নেতা মো. হাবিবুর রহমান হাবিব, মহানগর সড়ক পরিবহণ শ্রমিক লীগের সভাপতি মো: ওসমান গণি, সাধারণ সম্পাদক মো: মনির হোসেন, সংগঠনের কার্যকরী সভাপতি মো: ইলিয়াছ, সহ সভাপতি মো: আবুল হোসেন মিয়া, মো: আবু তৈয়ব, মো: বেলাল, যুগ্ম সম্পাদক এয়ার মোহাম্মদ খোকন, মিজানুর রহমান জয়, সহ সম্পাদক মো: হাসান, মো: রফিক, মো: মহসিন, মো: ইউসুফ, মো: আজাদ, আবদুল হালিম আদু, খায়ের আহমদ খোক, মো: আরমান, মো: মহিউদ্দিন, মো: নাজিম, মো: রিদুওয়ান, মো: মোরশেদ, মো: আনোয়ার প্রমুখ।