অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দক্ষিণ জেলা বিএনপির ৩ বিদ্রোহী নেতাকে কেন্দ্রের কারণ দর্শানোর নোটিশ

0
.

সংবাদ সম্মেলন ডেকে পাল্টা কমিটি গঠন এবং দলের সিনিয়র নেতাদের নিয়ে কুৎসা রটানো ও দলের অভ্যন্তরে বিশৃংখলার অভিযোগে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির ৩ বিদ্রোহী নেতাকে ৭২ ঘন্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কেন্দ্রিয় বিএনপি।

তারা হলেন- যুগ্ন আহবায়ক আলী আব্বাস, সদস্য শেখ মোহাম্মদ মহিউদ্দিন ও সদস্য লিয়াকত আলী।

বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এ কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। পরে পাঠক ডট নিউজের সাথে আল্লাপকালে জনাব রুহুল কবির রিজভী নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন।

আরও খবর: দ. জেলা বিএনপিতে চরম বিরোধ: ৭ ইউনিটে পাল্টা কমিটি ঘোষণা

কারণ দর্শানোর নোটিশে বলা হয়- চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক, সদস্য সচিব কর্তৃক ঘোষিত বিভিন্ন উপজেলা ও পৌর বিএনপির কমিটির বিরুদ্ধে আপনারা অসৎ উদ্দেশ্যপ্রেণোদিতভাবে পাল্টা কমিটি দিয়ে দলে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন। এছাড়া আপনাদের বিরুদ্ধে দলের সিনিয়র নেতাদের সম্পর্কে কুৎসা রটানোসহ সংগঠন বিরোধী নানান কর্মকাণ্ডে লিপ্ত থাকার সুস্পস্ট অভিযোগ রয়েছে।

সুতারাং কেন আপনাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার কারণ দর্শিয়ে আগামী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে একটি লিখিত জবাব নয়াপল্টন কেন্দ্রিয় কার্যালয়ে জমা দিতে নির্দেশ প্রদান করা হল।

শোকজের বিষয়ে জানতে চাইলে দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য শেখ মোহাম্মদ মহিউদ্দিন বলেন, কারণ দর্শানোর বিষয়টি আমি শুনেছি। তবে আমি এখনো পায়নি।  তিনি বলেন, আমি যেহেতু দল করি এবং দলের রাজনীতির সাথে জড়িত শোকজের জবাব অবশ্যই দেবো।  তিনি আরও বলেন, এর মাধ্যমে ভালো হয়েছে।  আমরা শোকজের জবাবে দলের অনিয়ম অব্যবস্থা এবং অনিয়মতান্ত্রিকভাবে কমিটি গঠনের বিষয়ে কেন্দ্রকে জানানোর একটি প্লাটফর্ম পেয়েছি।

উল্লেখ্য চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির বিভিন্ন ইউনিটের কমিটি গঠন নিয়ে অনৈতিক সুবিধা গ্রহণের মাধ্যমে ৯টি একপেশে কমিটি গঠনের অভিযোগ তুলে  দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব আলী আব্বাসের নেতৃত্বে একাংশ গতকাল চট্টগ্রাম প্রেসক্লাবে বিভিন্ন উপজেলা ও পৌরসভার পাল্টা কমিটি ঘোষণা করে।