অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুরকে আ’লীগ থেকে বহিষ্কারের দাবি

0
.

সাংবাদিকদের উপর হামলার ঘটনায় অভিযুক্ত চট্টগ্রামের বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন সাংবাদিকদের সংগঠন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

তিনি বৃহস্পতিবার (২৭ আগষ্ট) চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের এক প্রতিবাদ সমাবেশ থেকে সাংবাদিকদের উদ্দেশ্যপ্রণোদিতভাবে চাকরি চ্যুতির নিন্দা জানিয়ে পরবর্তী বৃহত্তর কঠোর কর্মসূচির জন্য চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে’কে আহ্বান জানান ।

চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত এই সমাবেশে বিএফইউজে সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন এখন এক কঠিন চ্যালেঞ্জে উপনীত। একটি বিশেষ মহল দু’ধারা ছুরির মতো এই সংগঠনকে কাটতে চায়। একদিকে তারা সাংবাদিকদের চাকরিচ্যুতির ষড়যন্ত্র করছে, অন্যদিকে তারা সাংবাদিকদের মর্যাদা ও অধিকারের ও সংগ্রামের পথকে বাধাগ্রস্ত করতে চায়। সাংবাদিকদের মর্যাদা রক্ষার জন্য প্রকৃত চিত্র জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় তথ্যমন্ত্রী সহ সংবাদপত্র মনিটরিং সেল ও সংশ্লিষ্ট দায়িত্বশীলদের পত্র প্রদানের পাশাপাশি মাঠের সংগ্রামের জোরালো প্রস্তুতির আহ্বান জানান এই পেশাজীবী নেতা।

.

সিইউজে- চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে সমাবেশে সুচনা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম।

সমাবেশে একাত্মতা ঘোষণা করেন মুক্তিযোদ্ধা সংসদের মহানগর কমান্ডার মোজাফফর আহমদ। বক্তব্য রাখেন বিএফইউজে যুগ্ম মহাসচিব মহসীন কাজী, সিইউজে’র সাবেক সভাপতি মোস্তাক আহমদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজে’র সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সহ সভাপতি অনিন্দ্য টিটো, নির্বাহী সদস্য মহরম হোসেন, টিভি ইউনিট চিফ মাসুদুল হক, সিনিয়র সাংবাদিক খোরশেদুল আলম শামীম, ডেইলি স্টারের স্টাফ রিপোর্টার মোস্তফা ইউসুফ, সিইউজে টিভি ইউনিটের ডেপুটি চিফ তওহিদুল আলম প্রমুখ।

উপস্থিত ছিলেন টিভি ক্যামেরা জার্নালিস্টস এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক শামসুল আলম বাবু সহ অন্য নেতৃবৃন্দ এবং সর্বস্তরের সাংবাদিক গণমাধ্যম সদস্যগণ ।

সমাবেশ থেকে সাংবাদিকদের উদ্দেশ্যপ্রণোদিতভাবে চাকরিচ্যুতির ঘটনার প্রতিবাদ জানানো হয় । সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন সিইউজে সভাপতি মোহাম্মদ আলী। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।  সূত্র: প্রেসবিজ্ঞপ্তি