অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ওসি প্রদীপসহ তিনজনকে কাল আদালতে হাজির করা হবে

0
.

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলার অন্যতম তিন আসামিকে ৭ দিনের রিমান্ড শেষে আগামীকাল সোমবার আদালতে তোলা হবে। পাশাপাশি অধিকতর তদন্তের স্বার্থে যে কোনো সময় পুনরায় রিমান্ডের আবেদন জানানো হতে পারে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছে র‌্যাবের একটি সূত্র।

হত্যাকাণ্ডে ব্যবহৃত পিস্তল ও শিপ্রার কাছ থেকে জব্দকৃত আলামত অভিজ্ঞ কর্মকর্তা দিয়ে বিশ্লেষণ ও পর্যালোচনা করা হচ্ছে বলেও জানায় সূত্রটি।

জানা যায়, অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার অন্যতম গুরুত্বপূর্ণ তিনজন আসামি বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশ, ইন্সপেক্টর লিয়াকত আলী ও এসআই নন্দ দুলাল রক্ষিতকে মঙ্গলবার (১৮ আগস্ট) কক্সবাজার জেলা কারাগার থেকে সাত দিনের রিমান্ডের জন্য র‌্যাব-১৫ কার্যালয়ে নিয়ে যান মামলা তদন্তকারী কর্মকর্তা। গত সাত দিন র‌্যাবের হেফাজতে সিনহা হত্যা নিয়ে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ চলে। একপর্যায়ে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে এই তিন আসামিকে নিয়ে ঘটনাস্থল রেকি করে র‌্যাবের একটি বহর। ওখানে প্রায় তিন ঘণ্টা তদন্ত কার্যক্রম ও জিজ্ঞাসাবাদ চালান মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার খায়রুল ইসলাম।

পরদিন শনিবার বেলা ১১টা ৪৫ মিনিটে কক্সবাজার কারাগার থেকে সিনহা হত্যা মামলার আরও তিন আসামি কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের উপপরিদর্শক শাহজাহান, কনস্টেবল মো. রাজীব ও মো. আবদুল্লাহকে র‌্যাব-১৫ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। একই দিন শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ের ডিএসবি শাখা থেকে সিনহাকে গুলি করা ইন্সপেক্টর লিয়াকতের পিস্তল ও ২টি খালি ম্যাগাজিন গ্রহণ করেন মামলা তদন্তকারী কর্মকর্তা র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার খায়রুল ইসলাম।

অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ হত্যা মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার খায়রুল ইসলাম বলেন, আসামিরা জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ সব তথ্য দিচ্ছেন। তথ্যগুলো যাচাই-বাছাই করা হচ্ছে।

তিনি আরও বলেন, আদালতের আদেশ মতে ইন্সপেক্টর লিয়াকতের পিস্তল ও ২টি খালি ম্যাগাজিন র‌্যাব হেফাজতে নেয়া হয়েছে। পাশাপাশি র‌্যাবের অভিজ্ঞ সদস্য দিয়ে সব আলামত পর্যালোচনা করা হচ্ছে।

সহকারী পুলিশ সুপার খায়রুল আরও বলেন, ‘আদালতের নির্দেশনা মতে যথাসময়ে রিমান্ড শেষে বরখাস্ত ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত ও এসআই নন্দ দুলাল রক্ষিতকে আদালতে সোপর্দ করা হবে।