অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জিয়ার মাজারে খালেদার শ্রদ্ধা নিবেদন

0
khaleda1
.

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আজ ৭ নভেম্বর দিনটিকে বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করছে। দিবসটি উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সোমবার বেলা ১১টা ৪০ মিনিটে শেরে বাংলা নগরস্থ জিয়ার সমাধিতে দলের শীর্ষ নেতাদের নিয়ে শ্রদ্ধা জানান তিনি। এসময় সূরাপাঠ ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়।

এদিকে শেরে বাংলা নগরস্থ জিয়ার সমাধিতে শ্রদ্ধা জানাতে সকাল থেকেই জড়ো হয়েছেন বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এসময় মিছিল স্লোগান দিতে থাকেন তারা।

শ্রদ্ধা নিবেদনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম অালমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও আহমদ আজম খানসহ শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না পাওয়ায় দলের নয়াপল্টন কার্যালয়ের সামনে অনুমতির আবেদন করা হলেও এখনো অনুমতি পায়নি দলটি।

উল্লেখ্য, বিএনপি আজকের দিনটিকে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ হিসেবে পালন করলেও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি দিবসটি মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস হিসেবে পালন করে।