অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাঁশখালীতে আ’লীগের সাংসদ মোস্তাফিজসহ পরিবারের ১১ জন করোনায় আক্রান্ত

0
.

চট্টগ্রামের বাঁশখালী আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মো. মোস্তাফিজুর রহমান ও পরিবারের ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে রয়েছেন এমপি মোস্তাফিজুর রহমান, তার স্ত্রী, তিন মেয়ে, এক নাতনি ও এক মেয়ের জামাই। এছাড়া আক্রান্তের তালিকায় আছেন এমপির এপিএস এবং তিন গৃহকর্মীও।

সাংসদের ব্যক্তিগত একান্ত সহকারী (এপিএস) একেএম মোস্তাফিজুর রহমান রাসেল সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্তরা চট্টগ্রাম শহরের নাসিরাবাদ রহমান নগর এলাকার বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানান সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী।

তারা করোনাভাইরাস পরীক্ষার ফলাফল মঙ্গলবার জানতে পারলেও বিষয়টি গণমাধ্যমে প্রকাশ পায় শুক্রবার।

রাসেল জানান, গত ১ জুন এমপির শহরের বাসা থেকে পরিবারের মোট ১৬ জনের নমুনা নেয়া হয়। ২ জুন ফৌজদারহাট বিআইটিআইডির রিপোর্টে এমপিসহ মোট ১১ জনের করোনা পজিটিভ আসে।

পরিবারের সবাই শহরের বাসায় আইসোলেশনে আছেন জানিয়ে রাসেল বলেন, ‘আল্লাহর রহমতে স্যার (এমপি) ভালো আছেন। পরিবারের সবাই ভালো আছে। আমরাও ভালো আছি। সিভিল সার্জন মহোদয় খোঁজ-খবর রাখছেন। পরিবারের সবাই সিভিল সার্জনের পরামর্শ মেনে চলছেন।

চট্টগ্রামের সংসদ সদস্যদের মধ্যে মোস্তাফিজুর রহমান চৌধুরী প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হলেন। ১ জুন সংসদ সদস্যসহ তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়।

খবর নিয়ে জানা গেছে, সাংসদ মোস্তাফিজুর রহমান গত ১৪ মে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সের সভায় যোগ দেন। এর আগে এপ্রিলের শেষের দিকে চট্টগ্রাম সার্কিট হাউসের একটি সভায় যোগ দিয়েছিলেন। এছাড়াও নিজ এলাকা বাঁশখালীতে ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নিয়েছিলেন। ১৪ এপ্রিলের পর থেকে তিনি নিজ বাসায় অবস্থান করেন। ঈদের আগে বাঁশখালী গেলেও তিনি পুনরায় চট্টগ্রাম শহরের বাসায় ফিরে যান।

অন্যদিকে ঈদের পরদিন সাংসদের স্ত্রীর ছোট বোন (শালী) তাঁর ছেলেকে নিয়ে সাংসদের শহরের বাসায় আসেন। এর দুদিন আগে শালীর শরীরে জ্বর আসে বলে পরিবার সূত্রে জানা যায়। সেখান থেকে কোনো সংক্রমণ হয়েছে কিনা ধারণা করছেন এমপির পরিবারের সদস্যরা।