অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

স্বাস্থ্য ব্যবস্থায় নাজুক পরিস্থিতি বিরাজ করছে: আবুল হাশেম বক্কর

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, সারাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। স্বাস্থ্য ব্যবস্থায় নাজুক পরিস্থিতি বিরাজ করছে। আওয়ামী লীগ সরকার মানুষের স্বাস্থ্যের অধিকার নিশ্চিত করতে পারছে না।জেলা পর্যায়ে শতাধিক মানুষকে করোনা পরীক্ষা করলেও বিশাল একটি জনগোষ্ঠী এ পরীক্ষার বাহিরে থেকে যাচ্ছে। অনেকে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করলেও তা জানতে পারছে না। ভয়াবহ নিষ্ঠুরতার শিকার হচ্ছে রোগীরা, এ্যাম্বুলেন্স করে করে মানুষ হাসপাতালগুলোতে গেলেও কোন প্রকার চিকিৎসা মিলছে না। করোনার

তিনি বলেন, এ পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্যমন্ত্রী পুরোপুরি ব্যর্থ হয়েছে। তার মন্ত্রী পদে থাকার কোন এখতিয়ার নেই। জনগণের প্রতি যদি দায়বদ্ধতা ও কমিটমেন্ট থেকে থাকে তাহলে এ ব্যর্থতার দায় নিয়ে তার পদত্যাগ করা উচিত।

আজ সোমবার (১২ মে) নগরীর ১৫ নং বাগমনিরাম ওয়ার্ডে গরীব অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন।

তিনি নগরবাসীকে সচেতন হয়ে চলাফেরার আহবান জানিয়ে বলেন, দেশে চিকিৎসা সেবা পাওয়া যাচ্ছে না। দিন দিন করোনা সংক্রমণের রোগী বাড়ছে, অপরদিকে সরকার দোকানপাট, মার্কেট, শপিংমল খুলে দিচ্ছে। এ অবস্থায় চলাফেরা করতে গিয়ে সতর্ক হতে হবে। স্বাস্থ্য সংস্থা যে সব নিয়মকানুন মেনে চলার নির্দেশনা দিয়েছে, তার উপর আস্থা রাখতে হবে। স্বাস্থ্যবিধি মেনে নিজে এবং পরিবারকে বাঁিচয়ে রাখুন। তাই জীবনের ঝুঁকি নিয়ে চলাফেরা থেকে বিরত থাকার জন্য নগরবাসীকে আহবান জানান তিনি।

বাগমনিরাম ওয়ার্ড বিএনপির সভাপতি রাসেল পারভেজ সুজনের সভাপেিত্ব ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক হাজ¦ী আবুল ফয়েজের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন। আরো উপস্থিত ছিলেন কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, নগর বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম, বিএনপির নেতা মো. সেকান্দার, জামাল উদ্দিন, ফজল আলী, মো. জাবেদ মিয়া, জাহাঙ্গীর (মুনমুন), মো. জাহেদ, মহিলাদলনেত্রী সাহেদা বেগম প্রমুখ।