অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনা চিকিৎসায় নিয়োগপ্রাপ্ত নার্সকে নিজ দায়িত্বে কর্মস্থলে পাঠালেন ওসি জহির

0
.

মুনমুন দেওয়ানজি চট্টগ্রাম নগরীতে বসবাস করেন। করোনা রোগীদের জন্য জরুরী ভিত্তিতে সদ্য ঘোষিত নার্স হিসেবে নিয়োগ হয় কক্সবাজারে। তিনি লকডাউনের মধ্যে কিভাবে কর্মস্থলে যোগদান করবেন এ নিয়ে চরম দুশ্চিন্তায় ছিলেন। বিষয়টি তিনি পাঠক ডট নিউজের এক সংবাদকর্মীকে জানান।

তাৎক্ষণিক সহযোগিতার জন্য পাঠক ডট নিউজের পক্ষ থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওসি জহিরুল হক ভূইয়া এর সাথে যোগাযোগ করা হলে তিনি সহযোগিতার আশ্বাস দেন।

আজ মঙ্গলবার দুপুরে ওসি জহিরুল হক ভূইয়ার পরিচিত এক এ্যাম্বুলেন্স রোগী নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামে আসলে তিনি ঐ এ্যাম্বুলেন্সে এই স্বাস্থ্যকর্মীকে বিনা খরচে কর্মস্থলে পাঠানোর ব্যবস্থা করেন।

এবিষয়ে ওসি জহিরুল হক ভূইয়া জানান, আমাদের এক সাংবাদিক ভাই ফোন করে জানান সদ্য নিয়োগ পাওয়া একজন স্বাস্থ্যকর্মী তার কর্মস্থল কক্সবাজারে যেতে পারছেননা পরিবহণের জন্য। আমি বললাম সহযোগিতা করবো। পরে আজ সকালে আমার এক বন্ধু কক্সবাজার থেকে এ্যাম্বুলেন্স করে একজন রোগী নিয়ে চট্টগ্রাম মেডিকেলে আসলে আমি সেই এ্যাম্বুলেন্সে এই নার্সকে বিনা খরচে তার কর্মস্থলে পাঠানোর ব্যবস্থা করেছি। পুলিশ সদস্যরা সবসময় সাধারণ মানুষের পাশে আছে।

এই বিষয়ে স্বাস্থকর্মী মুনমুন দেওয়ানজি বলেন, আমি আসলে পুলিশকে কিভাবে ধন্যবাদ জানাবো বলতে পারছিনা। এমন পরিস্থিতিতে আমার জিনিসপত্র নিয়ে কিভাবে কক্সবাজারে। যাবে তা নিয়ে খুবই দুশ্চিন্তায় ছিলাম।

উল্লেখ্য, ওসি জহিরুল হক ভূইয়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অসহায় রোগীদের ত্রাণকর্তা হিসেবে পরিচিত। এরআগেও তিনি বিভিন্ন মানবিক কাজ করার মাধ্যমে প্রশংসা অর্জন করেছিলেন।