অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ওমানে অগ্নিদগ্ধ হয়ে হাটহাজারীর যুবকের মৃত্যু

0
.

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
প্রতিষ্ঠত হয়ে স্বপ্ন পূরণের আশায় মাত্র পাঁচ মাস আগে মধ্যপ্রাচ্যের ওমানে পাড়ি জমিয়েছিলেন হাটহাজারী পৌরসভার বাসিন্দা রুবেল (২৬)।

পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে আনতে ইলেক্ট্রিক মিস্ত্রি হিসেবে কাজ শুরু করে সেখানে। নিয়তির নির্মম পরিহাস, পরিবারের জন্য কিছু করার সুযোগ হল না তার। অগ্নিদ্বগ্ধ হয়ে ১৫ দিন মৃত্যুর সাথে লড়াই করে গতকাল সোমবার শেষ নিশ্বাস ত্যাগ করে রুবেল। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

রুবেল হাটহাজারী পৌরসভার ৭নং ওয়ার্ডের আদর্শগ্রাম এলাকার উত্তর পাহাড়ের বাসিন্দা দুলালের দ্বিতীয় পুত্র। তার স্ত্রী ও দুই বছরের কন্যা সন্তান রয়েছে।

সুত জানায়, গত ২৯ মার্চ রাত আটটার দিকে স্পন্সরের বাড়িতে সেপটিক ট্যাংকে কাজ করার সময় হঠাৎ সৃষ্টি হওয়া অগ্নিকান্ডে রুবেলের শরীরের এক তৃতীয়াংশ ঝলসে যায়। তাকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে এবং পরে মস্কাট সিটির একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি ঘটায় রুবেলকে আইসিইউতে রাখা হয়। ১৫ দিন নিবিড় পরিচর্যায় থাকার পর গত সোমবার (১৩ এপ্রিল) বিকেলে শেষ নিঃস্বাস ত্যাগ করে।

বিষয়টি নিশ্চিত করে তার সহপাঠী মোরশেদ কান্না জড়িত কন্ঠে বলেন, “রুবেল কিছুদিনের মধ্যে তার কর্মস্থলে আমাকেও নিয়ে যাওয়ার কথা ছিল। দেশের থাকতে আমরা একসাথে কাজ করছি। তার কাছ থেকে সব কাজ শিখেছি। বন্ধু ও ওস্তাদ সে আমার। তাকে এমন ভাবে হারাতে হবে ভাবতে পারিনি।”

রুবেলের স্বজনরা জানান, “গত পাঁচ মাস আগে রুবেল শ্রমিক ভিসায় ওমানের ইবরায় পাড়ি জমান। প্রতিদিনই ফোনে পরিবারের সবার কথা বলতেন তিনি। তার ছোট্ট শিশুর সাথে কথা বলতে বলতে কাঁদতেন।” রুবেলের স্ত্রীকে এসময় বাকরুদ্ধ হয়ে থাকতে দেখা গেছে।

রুবেলের বাবা-মা সন্তানের লাশ দ্রুত দেশে পাঠানোর জন্য বাংলাদেশ সরকার ও ওমানে বাংলাদেশ দূতাবাসের কাছে অনুরোধ জানিয়েছেন।