অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মেয়র নাছিরকে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন আ’লীগ প্রার্থী রেজাউল করিম

0
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী দলীয় কর্মী সমর্থকদের নিয়ে গিয়ে নির্বাচন কমিশনে তার মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে মনোনয়ন বঞ্চিত বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিনকে সাথে নিয়ে রেজাউল করিম চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামানের কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন।

এসময় নগর আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দসহ অসংখ্যক নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন।

উপস্থিত নেতৃবৃন্দের মধ্যে ছিলেন- চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালামসহ সিনিয়র নেতৃবৃন্দ।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১ মার্চ, আপিল ২ থেকে ৪ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ৮ মার্চ, প্রতীক বরাদ্দ হবে ৯ মার্চ। আর ভোটগ্রহণ হবে ২৯ মার্চ।

২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা মহানগরের উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন হয়েছিল। ভোটগ্রহণের পর মে মাসেই ঢাকার দুই সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলরেরা দায়িত্ব নেন। কিন্তু চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ও ৪১ ওয়ার্ডের কাউন্সিলরেরা দায়িত্ব নিয়ে প্রথম সভা করেছেন ২০১৫ সালের ৬ আগস্ট।

স্থানীয় সরকার নির্বাচন আইনে বলা আছে, নির্বাচিত পরিষদের দায়িত্ব গ্রহণের পর প্রথম সভার পাঁচ বছর মেয়াদ পূরণের দিন থেকে ১৮০ দিন আগে পর্যন্ত যে কোনও দিন নির্বাচন সম্পন্ন করতে হবে। সে হিসেবে ২০২০ সালের ৫ আগস্টের মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন করার বাধ্যবাধকতা ছিল।

সে অনুযায়ী নির্বাচন কমিশন আগামী ২৬ মার্চ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ নির্ধারণ করেছেন।