অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কাউন্সিলর শৈবাল দাশ সুমনসহ ১২ জনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে আ’লীগ নেতার মামলা

0
শৈবাল দাশ সুমন।

ফেসবুকে মিথ্যা তথ্য দিয়ে দিয়ে মানহানি, ভয়ভীতি দেখানোর অভিযোগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২১ নং জামালখান ওর্য়াড কাউন্সিলর শৈবাল দাশ সুমন ও তার ভাই রাজিব দাশ সুজয়সহ ১২ জনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।

আজ বৃহস্পতিবাার (২৭ ফেব্রুয়ারী) দুপুরে সাইবার ট্রাইবুন্যাল আদালত,ঢাকা বিচারক মোঃ জগলুল আস শামশ এর আদালতে মামলাটি দায়ের করেন জামাল খান ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মুহাম্মদ নাছির উদ্দিন।

আদালত অভিযোগ আমলে নিয়ে তা তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সিএমপির কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কে নির্দেশ দিয়েছেন।

মামলা দায়েরের বিষয়টি পাঠক ডট নিউজকে নিশ্চিত করেছেন বাদীর আইনজীবি এডভোকেট বেনজির আহমেদ।

মামলার আসামীরা হলেন-শৈবাল দাশ সুমন পিতা সঞ্জিব দাশ, রাজিব দাশ সুজয় পিতা ঐ, ২৯ জামালখান রোড, রোজ ভ্যালি।

সাগর কুমার বিশ্বাস পিং অজ্ঞাত, অরুপ বড়ুয়া, রুবেল দত্ত, অভ্র ঘোষ, এস এম নাজিম আজাদ, অনিক দে, তানজিমুল হোসাইন চৌধুরী, অরিত্র চৌধুরী, অনিক চক্রবর্তি ও যোশী।

বাদী মো. নাছির তার অভিযোগে জানান, তিনি দীর্ঘ ৩০ বছর যাবত আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত এবং চট্টগ্রাম মহানগরীর ২১ নং জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছি।

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন অত্র ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হিসেবে এক নং আসামী শৈবাল দাশ সুমন মিথ্যা তথ্য দিয়ে নিজেকে আওয়ামী লীগের সদস্য পরিচয় দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে কাউন্সিলর মনোনয়ন হয়েছেন।

এ বিষয়ে আমি প্রতিবাদ জানিয়ে কেন্দ্রিয় আওয়ামী লীগে অভিযোগ দেয়ার কারণে আসামীরা একযোগে আমার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানহানিকর মিথ্যা অপপ্রচার ও আক্রামণাত্মক উক্তি ও হুমকি দিয়ে আসছে।