অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আইআইইউসি খুলে দেয়ার দাবীতে ছাত্রলীগের সংবাদ সন্মেলন

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:
বিশ্ববিদ্যালয়(আইআইইউসি) খুলে দেয়ার দাবীতে সাংবাদিক সম্মেলন করেছে আইআইউসি ছাত্রলীগ নেতৃবৃন্দ। মঙ্গলবার দুপুর ১টায় সীতাকুণ্ড প্রেসক্লাব সম্মেলন কক্ষে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রলীগ নেতা শাহরিয়ার হামিদ। লিখিত বক্তব্য তিনি বলেন, আইআইইউসি চট্টগ্রাম এর দেশ বিরোধী সিন্ডিকেট ও সাবেক শিবিরকর্মী শিক্ষকদের যড়যন্ত্রমুলক অপপ্রচার ও নাটকীয় কায়দায় বিশ্ববিদ্যালয় ও হল বন্ধ এবং জাতির পিতা ও প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরের প্রতিবাদে এই সাংবাদিক সম্মেলন।

গত ২৯ জানুয়ারী বুধবারে দরখাস্তে রিকমান্ডেশন নিয়ে ছাত্রলীগ নেতাদের সাথে ইইই বিভাগের শিক্ষক শামীম সাহেবের সাথে বাকবিতন্ডা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে ঐ শিক্ষক অনেকটা নাটকীয় কায়দায় হামলা হয়েছে বলে অপপ্রচার করে এবং সুপরিকল্পিতভাবে ছাত্রলীগকে সকলের কাছে প্রশ্নবিদ্ধ করে।

ছাত্র শিবির ও জামাতীদের এজেন্ডা বাস্তবায়ন করতে তিনি শিক্ষকতার মহান পেশা ভুলে এজেন্ট হয়ে ইচ্ছাকৃতভাবে কৃত্রিম সংকট তৈরী করে। সেইদিন তারা শরিয়া ফ্যাকাল্টিতে প্রবেশ করে তারা জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করে। কৃর্তপক্ষ সেইদিনের ঘটনার পুরো সিসিটিভি ফুটেজের খন্ডিত ও ইডিটেড অংশ প্রচার করে পরিকল্পিতভাবে ছাত্রলীগের রজনীতি নিষিদ্ধকরণ ও ভাবমূর্তি নষ্টের অপচেষ্টায় লিপ্ত আছে।

তারই ধারাবাহিকতায় সাবেক শিবির ক্যাডারা শিক্ষক শামীমকে লাঞ্চনা ও হামলার অভিযোগ তোলে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ভিতর মানববন্ধনের নাটক করে। এবং শিক্ষকরা নাটকীয়ভাবে জরুরী সিন্ডিকেট ডেকে জামাত শিবিরের প্রেসক্রিপশন মোতাবেক অনিদিষ্টকালের জন্য আবাসিক হল ও একাডেমিক কার্যক্রম বন্ধ করে দিয়ে স্বাধীনতার স্বপক্ষের শক্তি ‘ বাংলাদেশ ছাত্রলীগ’কে দমিয়ে শিবির চক্রকে ক্যাম্পাসে প্রতিষ্ঠার যড়যন্ত্র করে।

প্রশানসনকে রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের অপচেষ্টা ত্যাগ করে অবিলম্বে একাডেমিক কর্মকান্ডে ফিরে এনে শিক্ষার পরিবেশ ফিরিয়ে এনে দ্রুত কার্যকরী পদক্ষেপ নিতে অভিলম্বে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ জানাই। সাংবাদিক সন্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রস্তাবিত কমিটির সাধারণ সম্পাদক যোবায়ের ইসলাম ডলার। উস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ইইই বিভাগের ছাত্র ছাত্রলীগ নেতা মিফতাহুল হাসান আনাম, একই বিভাগের আব্দুল জব্বার নাঈম, শাহরিয়ার হামিদ ও এল এল এম বিভাগের উচো মারমা প্রমুখ।

এব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার জানান, বিশ্ববিদ্যালয়ের রাজনীতি কর্মকান্ডের কোন সুযোগ নেই। আপনারা জানেন আমাদের বিশ্ববিদ্যালয় টি সম্পুর্ন ধুমপান ও রাজনীতি মুক্ত বিশ্ববিদ্যালয়। ছাত্রলীগ যে অভিযোগ করতে তার সম্পূর্ণ ভিত্তিহীন । হলের মধ্যে কখনো কোন রাজনৈতিক দলের অফিস থাকতে পারে না। শিবিরের বিষয়ে প্রশ্ন করলে তিনি বলে তাদের দৃশ্যমান কোন কর্মকান্ড আমার চোখে পড়েনি। পরোক্ষভাবে করছে কিনা সে বিষয়ে আমি অবগত নয়।