অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম নগর আ’লীগের বর্ধিত সভায় যোগ দেন নি মহিউদ্দিন চৌধুরী

0
????????????????????????????????????
দলের বর্ধিত সভায় বক্তব্য রাখছেন মেয়র ও নগর আওয়ামী লগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী ছাড়াই শেষ হয়েছে চট্টগ্রাম নগর আওয়ামী লীগর বর্ধিত সভা।

আগামী কেন্দ্রিয় সম্মেলনকে ঘিরে মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। দলীয় বিরোধের কারণে মহিউদ্দিন চৌধুরী এতে যোগদান না করায় তার অনুসারীরা সভায় যোগদান করেন নি বলে জানাগেছে।

এদিকে বর্ধিত এ সভায় কঠোর গোপননীয়তা রক্ষা করা হয়। সভা শুরু হওয়ার পর কোন ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীদের এবং সাংবাদিকদের সংবাদ সংগ্রহে ঢুকতে দেয়া হয়নি।

শুধুমাত্র কয়েক মিনিটের জন্য একুশের টেলিভিশনের ক্যামেরাম্যানকে সভার প্রবেশ করতে দেয়া হয়। বর্ধিত সভা নিয়ে এমন গোপনীয়তা সাংবদিকদের মাঝে ক্ষোভ সৃষ্টি করেছে।

এ ব্যাপারে জানতে চাইলে নগর আওয়ামী লীগের নেতারা মন্তব্য করতে রাজী হননি।

এদিকে রাতে নগর আওয়ামী লীগের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২২ ও ২৩ অক্টোবর কেন্দ্রীয় কাউন্সিলকে সার্বিকভাবে সফল করার জন্যে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, আন্দোলন-সংগ্রামে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যে বীরত্বময় ঐতিহ্য রয়েছে তারই প্রতিফলন ঘটাবে সকলকে সচেষ্ট হতে হবে।

সভায় তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, সংগঠনের ২০ তম সম্মেলনকে কেন্দ্র করে যে আনন্দ উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে তার ধারাবাহিকত রক্ষায় সুশৃঙ্খলভাবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের সম্পৃক্ত হতে হবে। সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক ২১ অক্টোবর রাতে ট্রেন-বাসযোগে কাউন্সিলর ও ডেলিগ্রেটবৃন্দ ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন। ২২ অক্টোবর সকাল ৯টায় কমলাপুরস্থ রেল স্টেশন সম্মুখ চত্বরে জমায়েত ও সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনে মিছিল সহকারে যোগদান করবেন।

দলের সহ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় উপস্থিত ছিলেন দলের সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, এডভোকেট সুনীল কুমার সরকার, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, বদিউল আলম, এম এ রশিদ, উপদেষ্টা মন্ডলীর সদস্য এ কে এম বেলায়েত হোসেন, এনামুল হক চৌধুরী, শেখ মোহাম্মদ ইসহাক, সম্পাদকমন্ডলীর সস্য শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সৈয়দ হাসান মাহমুদ শমসের, এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী জহুর আহমদ, মো: হোসেন, আবদুল আহাদ, মানস রক্ষিত, দিদারুল আলম চৌধুরী, ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, শহীদুল আলম, জহরলাল হাজারী সহ নির্বাহী কমিটির সদস্যবৃন্দ, ১৫ থানা ও ৪৪টি সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক এবং শ্রমিক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের সভাপতি,সাধারণ সম্পাদক, আহ্বায়ক-যুগ্ম আহ্বায়কবৃন্দ।

২০ তম কেন্দ্রীয় সম্মেলনকে কেন্দ্র করে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর ১০টি গুরুত্বপূর্ণ স্থানে আলোকায়ন করা হয়েছে।