অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঢাবিতে হামলার প্রতিবাদে চট্টগ্রামে ছাত্রদলের বিক্ষোভ

3
.

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে চট্টগ্রামে বিভক্ত হয়ে বিক্ষোভ করেছে ছাত্রদলের নেতাকর্মীরা।

আজ সোমবার ছাত্রদল নেতা শরিফুল ইসলাম তুহিনের নেতৃত্বে নগরীর ওয়াসা মোড় থেকে বিকাল ৩টার দিকে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ওয়াসা থেকে শুরু হয়ে কাজির দেউরী মোড়ে গিয়ে শেষ হয়।

এতে উপস্থিত ছিলেন ইলিয়াছ খান, রায়হান আলম, সাব্বির আহমেদ কুতুবী সাফোয়ান, নাছির আহমেদ সোহেল, নুরুল আলম সোহাগ, মহররম সহ বিভিন্ন থানা, কলেজ ওয়ার্ড নেতৃবৃন্দ।

.

অন্যদিকে  বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর উদ্যেগে নগরীর রেডিসন ব্লু সামনে থেকে আরেকটি গ্রুপ বিক্ষোভ মিছিল করে। মিছিলটি রেডিসন ব্লু থেকে নেভাল এভিনিউ মোড়ে গিয়ে শেষ হয়।

মিছিলে নেতৃত্বদেন ছাত্রদল নেতা মাস্টার আরিফ, রাজিবুল হাসান বাপ্পির , মোহাম্মদ সাকিব, সাইফ সাদ্দাম আব্বাস, হিমু , সংগ্রামী রাজু সম্রাট, মিশু, ইমাদ ওয়াসিম সহ বিভিন্ন থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ।

৩ মন্তব্য
  1. Md Firoj বলেছেন

    ঢাল নেই তলোয়ার নেই নিধিরাম সর্দার।

  2. Siraz Gazzi বলেছেন

    বহিরাগত ছাত্ররা কোন শিক্ষা প্রতিষ্ঠান মধ্যে গিয়ে কোন প্রকার আধিপত্য বিস্তার করার চিন্তা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করাটা অস্বাভাবিক এবং অপরাধের কিছু নয়। বিএনপি তথা ছাত্রদলের নেতাকর্মীরা যারা ছাত্র নয় তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে গিয়ে রাজনীতি চেষ্টা করছিলেন আর সেজন্য সেখানে এই ঘটনাটি ঘটেছে। এটা নিয়ে এত কথা না বলে যারা ছাত্র নয় তাদেরকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের যেতে না দেওয়া হয় সেই বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা উচিত ছাত্রদল থেকে।

  3. Fahim sultan বলেছেন

    বিক্ষোভ মিছিলের একটি ব্যানার সবসময় প্রস্তুত করে রাখে বিএনপি এবং তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। কিছু হলেই তিন চারজন ছেলে ধরে নিয়ে এসে একটাও মিছিল করে সেটাকে বিক্ষোভ মিছিলের নাম দিয়ে প্রচার করে নিজেদেরকে ত্যাগী বোঝানোর চেষ্টা লেগে যান গিয়ে। আসলে তৃণমূল কর্মীদেরকে দোষ দিয়ে লাভ নেই বিএনপি’র কেন্দ্রীয় নেতারা ঐরকম। তাছাড়া যে ঘটনাটা নিয়ে তারা মিছিল করছেন সেটা সম্পূর্ণ ভিত্তিহীন একটি বিষয়। কারণ যারা ছাত্র নয় তাদের সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের ঘটনাটি ঘটেছে এখানে সম্পূর্ণভাবে ছাত্রদলের রয়েছে।