অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কাজীর দেউড়িতে ছাত্রদলের ঝটিকা মিছিল, পুলিশ আটক করলো নিরীহ কিশোরদের

3
.

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলার ঘটনার প্রতিবাদে চট্টগ্রামের কাজীর দেউড়িতে ছাত্রদলের একাংশের ঝটিকা মিছিল অনুষ্ঠিত হয়েছে। পরে নাসিমন ভবনের সামনে এলে পুলিশের ধাওয়া খেয়ে মিছিলকারীরা পালিয়ে যায়। তবে পুলিশ নাসিমন ভবনের সামনের মাঠ থেকে ক্রিকেট খেলারত ৬/৭ জন কিশোরকে আটক করে নিয়ে গেছে।

আজ সোমবার বিকালে এ ঘটনা ঘটে।

.

নগর ছাত্রদল নেতা ও স্বেচ্ছাসেবক দল নেতা জমির উদ্দিন নাহিদ জানান, নগর ছাত্রদলের সভাপতি প্রার্থী আসিফ চৌধুরী লিমনের নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীরা ঢাবিতে হামলার প্রতিবাদে মিছিল বের করলে পুলিশ ধাওয়া দিয়ে ৪ জনকে আটক করেছে। আটককৃতরা হল-সাকিব হোসেন, মোজাম্মেল বাবু, রাহাত ও রায়হান।

ঘটনার বিষয়ে জানতে চাইলে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন পাঠক ডট নিউজকে বলেন, নাসিমন ভবন এলাকা থেকে কাকে আটক করা হয়েছে। আমি এখনো জানি না।  আমি একটা সভায় আছি। তবে ছাত্রদলের নেতাকর্মীরা রাস্তায় ব্যারিকেড দিলে পুলিশ তাদের বাধা দিয়েছে শুনেছি।  নিরীহ কেউ আটক হয়ে থাকলে তাকে ছেড়ে দেয়া হবে।

৩ মন্তব্য
  1. জহির ভাই বলেছেন

    গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল মধুর ক্যান্টিনে বিভিন্ন ধরনের সমালোচনার মাধ্যমে শিক্ষার্থীদের কে হেনস্থা করার কারণে যখন সাধারন ছাত্র-ছাত্রীরা এক হয়ে তাদেরকে ধাওয়া দিয়েছে, তখন থেকেই সে ঘটনাকে ছাত্রলীগের নাম বলে ছাত্রদল রাজনীতিতে সক্রিয় হওয়ার চেষ্টা করে যাচ্ছে। কিন্তু সেই ঘটনা চট্টগ্রামে যারা ঝটিকা মিছিল করেছে তারা প্রশাসনের বিরুদ্ধে বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ মন্তব্য করে স্লোগান দিচ্ছিল। তাই প্রশাসন তাদেরকে আটক করেছে। কিন্তু এরা কেউ নিরীহ কিছু ছিল না, বরং এরা হলো ছাত্রদলের চিহ্নিত ক্যাডার, যাদের বেশিরভাগই বিবাহিত।

  2. Siraz Gazzi বলেছেন

    প্রত্যেক বিষয় নিয়ে বিক্ষোভ মিছিল করা কোন মানে হতে পারে না। আর সেইসাথে এখানে যে উল্লেখ করা হচ্ছে নিরীহ মানুষকে পুলিশ গ্রেপ্তার করেছে এটা সম্পূর্ণ ভুল কথা। এইধরনের বিভ্রান্তিকর সংবাদ প্রচার করে আইনশৃঙ্খলা বাহিনীকে জনগণের কাছে প্রশ্নবিদ্ধ করেছে বিএনপি। উক্ত বিক্ষোভ মিছিলের মাধ্যমে নৈরাজ্য করার কোন সুযোগ যাতে বিএনপি তথা ছাত্রদলের নেতাকর্মীরা না পায় সেজন্য মিছিলের সঙ্গে জড়িত যারা ছিল তাদেরকে আটক করা হয়েছে এবং পরবর্তীতে তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছিল এমনটা জানা গিয়েছে। এরপরে ওই ধরনের ভিত্তিহীন কথা বলে কোন লাভ করতে পারবেন না।

  3. Fahim sultan বলেছেন

    পুলিশ আটক করেছে যারা মিছিলের মধ্যে ছিল তাদেরকে। অর্থাৎ যারা মিছিলের মাধ্যমে শহরে একটি নৈরাজ্য তৈরি করার পরিকল্পনায় ছিল তাদেরকে আটক করা হয়েছিল। কিন্তু আপনারা যেভাবে নিরীহ মানুষ বলছেন মনে হচ্ছে পুলিশ রাস্তা থেকে ধরে এনেছে সবাইকে। মূলত আপনারা কোন প্রকার নৈরাজ্য ও অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে পারছেন না বলে পুলিশ এর নামে এই ধরনের মিথ্যা সংবাদ প্রচার করছেন।