অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইপিজেডে ডাকাতির প্রস্তুতিকালে দেশিয় অস্ত্রসহ ৬ যুবক গ্রেফতার

0
.

চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন টিসিবি ভবনের পিছনে পিছনে অভিযান চালিয়ে পুলিশ উঠতি বয়সের ৬ ডাকাত সদস্যকে অস্ত্রসহ গ্রেফতার করেছে।

গতকাল শুক্রবার রাতে ইপিজেড থানা পুলিশ এ অভিযান চালায়। তাদের কাছ থেকে ৫টি ধারালো ছোরা ও ১টি রামদা উদ্ধার করা হইয়াছে।

গ্রেফতারকৃত ডাকাত সদস্যরা হল-মোঃ বাবুল প্রকাশ বাবু (২২), মোঃ সবুজ (১৯), মোঃ আরিফ (২৬), মোঃ মামুন (২০) মোঃ নাদিম (১৫) ও মোঃ রিপন (১৯)।

ইপিজেড থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোঃ নূরুল হুদা পাঠক ডট নিউজকে অভিযানের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে থানা এলাকায় বিশেষ নিরাপত্তা ডিউটি করাকালীন গোপন সংবাদের ভিত্তিতে আমাদের একটি টিম গতকাল রাত পৌনে ১টার দিকে টিসিবি ভবনের পিছনে পুকুর পাড়ে অভিযান পরিচালনা উঠতি ডাকাত দলের সক্রিয় সদস্যকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহ্নত রাম দা ও ধারা ছুরি উদ্ধার করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তারা সহ তাদের সহযোগী অজ্ঞাতনামা পলাতক ডাকাতরা পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা গরু/ছাগল ব্যবসায়ীদের নিকট থেকে টাকা-পয়সা ছিনতাই এবং ঘরমুখী মানুষের নিকট থেকে টাকা-পয়সা ও মূল্যবান জিনিসপত্র ছিনাইয়া নেয়ার উদ্দেশ্যে ধারালো ছোরা ও অস্ত্র-শস্ত্র নিয়ে অবস্থান করছিল। তার আগেই তারা পুলিশের হাতে আটক হয়।

পলাতক ডাকাতদের গ্রেফতারের জোড়ালো অভিযান অব্যাহত আছে।