অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটিতে নির্মাণাধীন ভবনের মাটিচাপায় ৩ শ্রমিক নিহত

0
.

পার্বত জেলা রাঙামাটিতে নির্মাণাধীন ভবনের মাটি ধসে তিনজন নির্মাণশ্রমিক নিহত ও এক শ্রমিক গুরুতর আহত হয়েছে। রবিবার (২ জুন) দুপুর একটার দিকে রাঙামাটি শহরের রিজার্ভ বাজার সরকারি মহিলা কলেজ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত শ্রমিকের নাম আঙ্গুর আলী (৬৫), সেন্টু মিয়া (৪১) ও ইয়াকুব আলী পাপ্পু (৪০)। মৃত তিনজনের বাড়ি রাঙামাটি শহরে, অন্যদিকে আহত মো. সাইফুল ইসলাম (৪০) বর্তমানে রাঙামাটি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মহিলা কলেজ এলাকার পারভীন আক্তারের ভবন নির্মাণের জন্য ভিত তৈরির জন্য গর্ত খুঁড়ে শ্রমিকরা। এসময় নির্মাণের কাজে ১১জন শ্রমিক নিযুক্ত ছিলেন। তার মধ্যে ৪জনের ওপর মাটি ধসে পড়লে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। এ বাড়ির মালিক কাঁটাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা পারভীন আক্তার। পারভীন রাঙামাটি জেলা যুবলীগের নেতা মো. সেলিম’র বোন বলে জানান স্থানীয়রা।

রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ইনচার্জ উদয়ন চাকমা বলেন, আমরা খবর শোনার সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছে চারজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই। তবে তাদের মধ্যে তিনজন ঘটনাস্থলে মারা যায়। বাকি একজন রাঙামাটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।

রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনর্চাজ মীর জাহিদুল ইসলাম রণি জানান, ‘নির্মাণাধীন ভবনের ভীত তৈরি করার কাজে নিযুক্ত শ্রমিকদের ওপর মাটি ধসে পড়ে এতে ঘটনাস্থলে তিনজন মারা যায় এবং গুরুতর অবস্থায় একজনকে উদ্ধার করে রাঙামাটি হাসপাতালে পাঠানো হয়। উদ্ধার কাজ বর্তমান সমাপ্ত এবং আমরা দোষীদের বিরুদ্ধ আইনগত ব্যবস্থা নিবো।’

রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন শেষে বলেন, ‘পৌর এলাকায় এমন ঝুঁকিপূর্ণ অবস্থায় ভবণ নির্মাণ করা হচ্ছে এখানে কার দায়িত্ব অবহেলা ছিলো তা আমরা তদন্ত করে দেখবো এবং বাড়ির মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো।’