অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাজশাহীতে স্কুলছাত্রীর আত্মহনন, দায়িত্বে অবহেলায় ওসি প্রত্যাহার

1
.

স্কুলছাত্রী সুমাইয়া আকতার বর্ষা অপহরণ ও আত্মহত্যার ঘটনায় রাজশাহীর মোহনপুর থানার ওসি আবুল হোসেনকে প্রত্যাহার করা হয়েছে।

জেলা পুলিশ সুপার মো. শহিদুল্লাহ এ তথ্য নিশ্চিত করেন।

জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম বলেন, প্রশাসনিক কারণে মোহনপুর থানার ওসি আবুল হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

আসামিদের হুমকি ও অপমানে গত বৃহস্পতিবার গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে বর্ষা।

বর্ষার বোন জানান, প্রায় ৬ মাস ধরে স্কুলে যাতায়াতের সময় বর্ষাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল পাশের বাড়ির আনিস উদ্দিনের ছেলে মুকুল। তার প্রস্তাবে সাড়া না দিয়ে বর্ষা বিষয়টি বাড়িতে জানায়।

তিনি জানান, গত ২৩ এপ্রিল প্রাইভেট পড়তে যেতে চায়নি বর্ষা। তার সহপাঠী প্রতিবেশী সোনিয়া অনেকটা জোর করেই সেদিন তাকে নিয়ে যায়। এরপর আর সে বাড়ি ফিরেনি। বিকালে তারা খবর পান, বাড়ি থেকে ৬ কিলোমিটার দূরে খানপুর বাগবাজার এলাকায় অচেতন অবস্থায় পড়ে আছে সে। তাকে উদ্ধার করে ওই দিন সন্ধ্যায় তার বাবা থানায় অপহরণের মামলা করতে যান।

তবে ওসি আবুল হোসেন নানা অজুহাতে রাত ১২টা পর্যন্ত তাকে আটকে রাখেন। পরে বর্ষার অবস্থার অবনতি হলে রাত সাড়ে ১২টার দিকে পুলিশের গাড়িতে করে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়। এরপর টানা চার দিন মামলা করতে গেলেও পুলিশ মামলা নেয়নি।

বর্ষার বাবা আব্দুল মান্নান চাঁদ বলেন, ‘আমরা এসপির কাছে যাব বিষয়টি জানতে পেরে প্রতিদিন থানায় ডেকে আটকে রাখা হতো। পরে একদিন ওসিকে বলি, যদি মামলা না নেন, তো বলে দেন। হয়রানি কেন করছেন? একথা বলতেই ওসি ক্ষিপ্ত হয়ে বলেন, পিটিয়ে দাঁত-মুখ ভেঙে দেব।’

রাজশাহী জেলা পুলিশ সুপার মুহাম্মদ শহিদুল্লাহ জানান, দু’টি মামলায় অধিকতর তদন্তের জন্য ডিবিতে স্থানান্তর করা হয়েছে। একই সাথে মামলা যথা সময়ে না নেয়ায় মোহনপুর থানার ওসি আবুল হোসেনের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে ডিআইজি ও পুলিশ সুপারের কার্যালয় থেকে দুটি কমিটি গঠন করা হয়েছে।

১ টি মন্তব্য
  1. M. Mokter H. বলেছেন

    প্রত্যাহার কি , ও‌সির গ্রেফতার চাই