অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযান, মাস্টারমাইন্ড তামিমসহ নিহত তিন

0
Tamim-1
নিহত গুলশান হামলার ‘মাস্টারমাইন্ড’ কানাডা প্রবাসী তামিম চৌধুরী।

নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযানে গুলশান হামলার ‘মাস্টারমাইন্ড’ কানাডা প্রবাসী তামিম চৌধুরীসহ তিনজন নিহত হয়েছে বলে পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে।

এর আগে শনিবার সকালে ৯ টা ২৫ মিনিটে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে অভিযান শুরু করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিট। এই অভিযান শেষ হয় ১০ টা ২৫ মিনিটে। অভিযান চলাকালে সেখানে গোলাগুলির শব্দ শোনা গেছে।

পুলিশের কাউন্টার টেররিজমের প্রধান মনিরুল ইসলাম বলেন, পুলিশের অভিযানে দুপক্ষের গোলাগুলিতে নিহত জঙ্গি রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁর হামলার মূল পরিকল্পনাকারী তামিম আহমেদ চৌধুরীর চেহারার সঙ্গে মিল আছে। এ অভিযানে তিন জঙ্গি নিহত হয়েছেন।

CWxPCBtv2chV
নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযান।

এর আগে নারায়ণগঞ্জের পুলিশ সুপার মাঈনুল হক বলেন, সকালে ঢাকা থেকে গিয়ে কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল পাইকপাড়ার একটি বাড়ি ঘিরে এ অভিযান শুরু হয়। বর্তমানে অভিযান গোলাগুলি শেষ হলেও সেখানে পুলিশ সদস্যরা সেখানে অবস্থান নিয়ে আছেন।

তিনি বলেন, জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ-জেএমবির এক সদস্যরকে গ্রেপ্তারের পর তার দেয়া তথ্যের এ আস্তানার খোঁজ পাওয়ার পর এখন সেখানে অভিযান চলানো হয়।

গুলশান ও শোলাকিয়ায় হামলার পর বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে পুলিশ। এই ধরনের এক অভিযানে ঢাকার কল‌্যাণপুরে একটি জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে নয় জঙ্গি নিহত হয়।