অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাকিতে তেল না দেয়ায় আওয়ামী নেতার কাণ্ড

0
CTG PIC-
হাটহাজারীতে আলাওল ফিলিং স্টেশন হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে সরকার সমর্থকরা।

চট্টগ্রামের হাটহাজারীতে বাকীতে তেল না পেয়ে একটি পেট্রোল পাম্পে হামলা চালিয়ে ভাঙচুর করেছে সন্ত্রাসীরা। এসময় তারা প্রতিষ্ঠানটির তেল বিক্রির সাড়ে ৩ লাখ টাকা লুট করেছে বলে অভিযোগ করেছেন আলাওল ফিলিং স্টেশন নামে পেট্রোল পাম্প কর্তৃপক্ষ।

শুক্রবার রাতে এ হামলার ঘটনা ঘটে। ঘটনার জন্য স্থানীয় সরকার দলীয় লোকজনকে দায়ী করেছে আলাওল ফিলিং স্টেশনের ম্যানেজার এনায়েত উল্লাহ।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতা মনজুর আলম পরিচয়ে একজন বৃহস্পতিবার ফোন করে স্টেশন থেকে তেল নেওয়ার জন্য তার লোক পাঠাচ্ছেন বলে জানান। পরে কয়েকজন লোক এসে আমাদের কাছ থেকে বাকিতে ১০০০ লিটার তেল দিতে বলেন। কিন্তু আমাদের স্টেশনে বাকিতে তেল দেওয়ার নিয়ম না থাকার বিষয়টি আমি তাদের জানাই। এতে তারা ক্ষুব্ধ হয়ে আমাদের স্টেশনে প্রবেশের রাস্তায় দুইটি বালি ট্রাক রেখে যায়। এতে গাড়ী ঢুকতে না পেরে তেল বিক্রি বন্ধ হয়ে যায়।

পরে ‘আমরা বালিগুলো সরিয়ে রাস্ত পরিস্কার করে দিই। শুক্রবার বিকেলে মনজুর আলমের ভাগ্নে পরিচয় দিয়ে মুন্না নামের আরেকজন এসে আমাদের তেলের মান নিয়ে বিভিন্ন অভিযোগ তুলতে থাকেন। আমরা তাকে সুন্দরভাবে বিষয়টি বুঝিয়ে দিই এবং আইনশৃঙ্খলা বাহিনীর সামনেই তেল পরীক্ষা করবো বলে চ্যালেঞ্জ করি। কিন্তু তিনি আমাদের গালিগালাজ করে স্টেশন বন্ধ রাখার জন্য বলেন। না হলে কীভাবে ব্যবসা চালাবো তা দেখে নেবে বলে হুমকি দেন। বিষয়টি আমরা তাৎক্ষণিকভাবে পুলিশকে জানাই এবং রাত সাড়ে আটটা থেকে স্টেশন সাময়িকভাবে বন্ধ রাখি। কিন্তু রাত একটার দিকে মুখোশধারী ১০-১২ জন লোক এসে আমাদের কর্মীদের ওপর হামলা চালিয়ে তেল সরবরাহের মেশিনসহ স্টেশনের কাচ ও আসবাবপত্র ভাঙচুর করে। পরে ভল্ট ভেঙে নগদ সাড়ে তিন লাখ টাকা নিয়ে যায়।’

এ বিষয়ে শনিবার দুপুরে স্টেশনের মালিক পক্ষের গোলাম রসুল মোক্তাদির বাদি হয়ে হাটহাজারী থানায় মামলা করতে যান। তবে এখনো অভিযোগপত্রটি মামলা হিসেবে রেকর্ড হয়নি। অভিযোগপত্রে মুন্নার নাম উল্লেখসহ অজ্ঞাত নামা ১০-১২জনকে আসামি হিসেবে দেখানো হয়েছে।

3-sm-120160827140600
বাকিতে তেল না পেয়ে ভাঙচুর করা হয় এ পেট্টোল পাম্প।

এব্যাপারে জানতে চাইলে হাটহাজারী থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আনোয়ার জানান, আমরা বিষয়টি শুনেছি। স্টেশন কর্তৃপক্ষ এখনো লিখিত অভিযোগ দেয়নি। তারা থানায় এসেছি শুনেছি। তারা অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে ঘটনার ব্যাপারে জানতে চাইলে আওয়ামী লীগ নেতা এবং ঠিকাদার মনজুর আলম বিষয়টি অস্বিকার করে বলেন আমি এসব ব্যাপারে কিছুই জানি না। কেউ যদি আমার নাম করে অপকর্ম করে তার দায় আমি নেবো না।