অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযান, গোলাগুলি ও ককটেল বিস্ফোরণ

0
Kallyanpur_bg20160726030205
রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানা ঘিরে পুলিশের অভিযান চলছে।

রাজধানীর কল্যাণপুরে সন্ত্রাসী চক্রের একটি আস্তানা ঘিরে পুলিশের অভিযান চলছে। রাত ৩টায় এ সংবাদ লেখা পর্যন্ত সন্ত্রাসীদের সাথে পুলিশের গুলি বিনিময় চলছিলো।

এর আগে কল্যাণপুর ফুটওভার ব্রিজের পাশে পরপর কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পরে সেখান থেকে পুলিশকে লক্ষ্য করে গুলিও ছোড়া হয়েছে। এতে হাছান নামের এক জঙ্গি গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে।

পুলিশ দাবী করেছে জঙ্গির আস্তানা থেকে পুলিশের উপর হামলা হয়েছে। র‌্যাব পুলিশের বিশাল টিম বাড়িটি ঘিরে রেখেছে। ভোরে দিকে তারা অভিযান শুরু করবে।

মিরপুর জোনের এসি মাহবুব রহমান পাঠক ডট নিউজকে জানান, পুলিশ কল্যাণপুর ফুটওভার ব্রিজের সামনে থেকে ৫ নম্বর সড়ক পর্যন্ত ঘিরে রেখেছে। ওই সড়কের একটি বাড়িতে জঙ্গি আস্তানা রয়েছে- এমন তথ্য পেয়ে সেখানে ঘেরাও করে অভিযান শুরু করলে জঙ্গির ককটেল এবং গুলি ছুঁড়ে।

এর আগে রাত সোয়া ১টার কিছু পরে পুলিশ ওই এলাকায় অভিযান চালালে জঙ্গিরা ওই বাড়ির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে।

অভিযানে থাকা পুলিশের এক এসআই জানায়, রাতে ওয়ারলেসে জরুরি তলবের ভিত্তিতে তারা কল্যাণপুর ফুটওভার ব্রিজের আশেপাশের এলাকা ঘিরে ফেলেছেন। এখন সেখানে অভিযান চালানো হচ্ছে। র‌্যাব, পুলিশ ও ডিএমপির বোম্ব ডিস্পোজাল ইউনিট ঘটনাস্থলে অবস্থান করছে।

পুলিশের সূত্র বলছে, ওই এলাকায় একটি জঙ্গি আস্তানা রয়েছে এমন তথ্যের ভিত্তিতেই অভিযান চালানো হয়েছে।  এখন পুরো এলাকা ঘিরে রেখেছে পুলিশ।