অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মন্ত্রী, এমপি, সাবেক মেয়র কেউ ছিলেন না আ জ ম নাছিরের সুধী সমাবেশে

0
CITY CORPORATION PIC
জনপ্রতিনিধিদের অনেকেই ছিলেন না মেয়র আ জ ম নাছিরের সূধি সমাবেশে।

ব্যাপক ঢাকঢোল পিটিয়ে দায়িত্ব নেয়ার এক বছর পূর্তি উপলক্ষে সূধি সমাবেশের অনুষ্ঠানের আয়োজন করেছিলেন মেয়র আ জ ম নাছির। এতে উপস্থিত থাকার জন্য সাবেক মেয়র, মন্ত্রী চট্টগ্রামে বিভিন্ন পেশার প্রতিনিধি এবং সুশীল সমাজের লোকজনকে আমন্ত্রণ জানানো হলেও অনেকই উপস্থিত ছিলেন না এ অনুষ্ঠানে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক চার মেয়রের কেউ যাননি মেয়র আ জ ম নাছিরের সুধী সমাবেশে। সোমবার নগরীর ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশনে এ সুধী সমাবেশের আয়োজন করে সিটি কর্পোরেশন। শুধু সাবেক চার মেয়র নয়, উক্ত অবহিতকরণ সভায় উপস্থিত হননি আওয়ামীলীগের কোন মন্ত্রী কিংবা সংসদ সদস্যরাও।

????????????????????????????????????
সূধি সমাবেশে বক্তব্য দিচ্ছেন মেয়র আ জ ম নাছির।

এনিয়ে সমাবেশেই উপস্থিত অনেককে সমালোচনা করতে শুনা গেছে। জানাগেছে, মেয়র আ জ ম নাছিরের সুধী সমাবেশে উপস্থিত হননি সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী, সাবেক মেয়র মো. মনজুর আলম, সাবেক মেয়র মীর মোহাম্মদ নাছির উদ্দিন ও সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী।

এই সুধী সমাবেশে সরকার সমর্থিত কয়েকজন সাংবাদিক নেতা ছাড়া দেখা মেলেনি চট্টগ্রামের উন্নয়ন নিয়ে গণমাধ্যমে বিশেষজ্ঞ মতামত দিয়ে আসা সিনিয়র নাগরিক ও পেশাজীবীদের। উপস্থিত হতে দেখা যায়নি কোন কুটনৈতিক বা বিরোধী দলের কোন নেতাকে। এ ছাড়া চট্টগ্রামের কোন সিনিয়র সাংবাদিককেও দেখা যায়নি সুধী সমাবেশে।

????????????????????????????????????
দায়িত্ব গ্রহণের বছর পূর্তি উপলক্ষে কেক কাটছেন মেয়র আ জ ম নাছির।

মেয়রের ঘনিষ্ট কয়েজন আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়া উপস্থিত ছিলেন না নগর আওয়ামী লীগের সিনিয়র কোনো নেতাও। সিটি কর্পোরেশন এলাকায় সরকারী দপ্তরের বড় কোন কর্তা এবং প্রশাসনের উর্ধতন কোন কর্মকর্তাকেও উপস্থিত হতে দেখা যায়নি।

আ জ ম নাছিরের দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তিতে এই চিত্র দেখা গেলেও ২০১৩ সালের ১১ সেপ্টেম্বর তৎকালীন মেয়র মোহাম্মদ মনজুর আলমের সময় সিটি করপোরেশন আয়োজিত সুধী সমাবেশে উপস্থিত ছিলেন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী থেকে শুরু করে বিভিন্ন দেশের কূটনীতিক ও রাজনীতিক এবং সুধীজনরা।

তবে সাবেক মেয়র ও চট্টগ্রামের সকল সাংসদকে সিটি করপোরেশনের পক্ষ থেকে দাওয়াত দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম।

সুধী সমাবেশে না আসার ব্যাপারে জানতে চাইলে  সাবেক মেয়রদের কেউই কোন মতামত ব্যক্ত করতে রাজি হননি।