অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে স্বাস্থ্য কর্মী সুরেশ দাসের চাঁদাবাজি

1
উপজেলা স্যানিটেশন কর্মকর্তা পরিচয় দিয়ে স্বাস্হ্য কর্মী সুরেশ দাশের চাঁদাবাজী।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্হ্য কমপ্লেসের এক স্বাস্হ্য কর্মীর বিরুদ্ধে চাদাঁবাজির অভিযোগ পাওয়া গেছে। সুরেশ দাশ নামের এই স্বাস্হ্য কর্মী নিজেকে সীতাকুণ্ড উপজেলা স্যানিটেশন কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন ব্যবস্যা প্রতিষ্ঠান থেকে চাঁদাবাজি করছে বলে অনেক ব্যবসায়ী অভিযোগ করেছেন। উপজেলার বিভিন্ন দোকানে গিয়ে স্যানিটেশন কর্মকর্তা পরিচয় দিয়ে ভ্রাম্যমান আদালতের ভয় দেখিয়ে চাঁদাদাবী করছে।

এমন অভিযোগের ভিক্তিতে এই প্রতিবেদক সরজমিনে ঐ ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে জানতে পারেন, সুরেশ দাশ উপজেলার কুমিরা ডালচাল মিয়া এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ভাই ভাই হোটেলে গিয়ে নিজেকে স্যানিটেশন কর্মকর্তা পরিচয় দিয়ে মোটা অংকের চাঁদা দাবী করে। সে দোকান মালিক মোহাম্মদ শামিমকে চাদাঁ না দিলে ভ্রাম্যমান আদালতের হুমকি দেয়। তাৎক্ষনিক ভাবে শামিম দেড় হাজার টাকা দেয়।

এছাড়া উপজেলার জোড়ামতল এলাকার ভাই ভাই বেকারীতে গত মঙ্গলবার ২৬ ডিসেম্বর সুরেশ গিয়ে ভয়-ভীতি দেখিয়ে ১০ হাজার টাকা দাবী করে নয়তো ভ্রাম্যমান আদালত এনে জড়িমানা করানোর ভয় দেখায়। এ সময় বেকারীর মালিক এই মুহুর্তে দোকানে টাকা নেই বলে জানালে আপাতত চার হাজার টাকা দাবী করে নিয়ে যায়।

বেকারীর মালিক নুরুল আমিন বলেন, সুরেশ দীর্ঘদিন ধরে নিজেকে স্যানিটেশন কর্মকর্তা বলে পরিচয় দিয়ে টাকা নিয়ে যেতো। গত মঙ্গলবার দুপুরে ১০ হাজার টাকা দাবী করে। আমি চার হাজার টাকা দিয়েছি।

এ ব্যাপারে সুরেশ দাশের কাছে মোবাইলে জানতে চাইলে সে জানায়, এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমি এসবের জড়িত নয়।

এদিকে এবিষয়ে জানাতে চাইলে উপজেলা স্বাস্হ্য ও পরিবার কর্মকর্তা নুরুল করিম রাশেদ বলেন, সুরেশ দাশ একজন স্বাস্হ্য কর্মী। সে বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠানে গিয়ে নিজেকে স্যানিটেশন কর্মকর্তা পরিচয় দিয়ে চাদাঁবাজি করছে এমন অভিযোগ পেয়েছি। শনিবারে তাকে অফিসে যোগাযোগ করতে বলেছি। অভিযোগ সত্য প্রমাণ হলে তার বিরুদ্ধে ব্যবস্হা গ্রহণ করা হবে।

১ টি মন্তব্য
  1. Karim Uddin বলেছেন

    তদন্ত করে বিচারের ব্যবস্থা করা হোক