অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএনপির সমাবেশে যোগ দিতে রাজধানীতে মানুষের ঢল

0
.

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান বিএনপির সমাবেশ শুরু আগেই দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের ঢল নেমেছে। বেলা গড়ানোর সাথে সাথে পাল্লা দিয়ে বাড়ছে উৎসবমুখর মানুষের সংখ্যাও। সব ধরনের বাধা-বিপত্তি উপেক্ষা করে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপির হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত হচ্ছেন।

এখন স্লোগানে স্লোগানে মুখরিত হচ্ছে পুরো সোহরাওয়ার্দী উদ্যান। এরই মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে।
বেলা ২টায় ‘৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষে বিএনপির এ গণসমাবেশ শুরু হবে।

এদিকে, সমাবেশকে ঘিরে রাজধানীসহ এর আশপাশের জেলাগুলোতে অঘোষিত হরতাল চলছে। গণপরিবহন চলাচলে সরকার বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা। সেই সাথে পরিবহনে ‘হয়রানির’ জন্য তল্লাশি অভিযান চলছে বলেও অভিযোগ মিলেছে।

.

কিন্তু সব বাধা-বিপত্তি উপেক্ষা করে এরই মধ্যে সমাবেশ সফল করতে বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, মহিলাদলের হাজার হাজার নেতাকর্মী সোহরাওয়ার্দী উদ্যানে সবমেত হয়েছেন। রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ডসহ সারাদেশ থেকে দলীয় নেতাকর্মীরা সোহরাওয়ার্দীতে বিএনপি চেয়ারপারসনের বক্তব্য ও দিক-নির্দেশনা শুনতে এসেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, তিন দফায় সময় ও তারিখ পরিবর্তনের পর পুলিশ প্রশাসন থেকে ২৩ শর্তে গতকাল শনিবার বিএনপিকে লিখিত সমাবেশের অনুমতি দেয়া হয়। এসব শর্তে মধ্যে অন্যতম হলো- মিছিলসহ সবামেশে আসা যাবে না।

শর্ত মেনে দলীয় নেতাকর্মীরা সোহরাওয়ার্দী এলাকায় এসে স্লোগান দিচ্ছেন। তবে সঙ্গে করে নিয়ে এসেছেন বিভিন্ন জেলা, থানা ও ওয়ার্ডের সংগঠনের নামে ব্যানার ও ফেস্টুন। এতে খালেদা জিয়া, তারেক রহমান ও দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ছবিসহ স্থানীয় নেতাদের ছবিও শোভা পাচ্ছে।