অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামের রাজনৈতিক নেতৃবৃন্দের ঈদ শুভেচ্ছা

0

অাগামী ২ সেপ্টেম্বর বাংলাদেশসহ মুসলিম বিশ্বে উদযাপিত হবে পবিত্র ঈদুল আযহা বা কোরবানী ঈদ। ঈদের এই আনন্দঘন মুহুর্তে দেশবাসীর প্রতি ঈদের জানিয়েছেন চট্টগ্রামের জন প্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ। আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন নেতৃবৃন্দের পাঠানো প্রেসবিজ্ঞপ্তি এখানে তুলে ধরা হল।

.

মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীনঃ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে দেশের সকল নাগরিককে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। তিনি এক বাণীতে বলেন, মুসলিম উম্মাহ ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে মহান আল্লাহতালার সন্তুষ্টি লাভের আশায় পশু কোরবাণীর মধ্যে দিয়ে আত্মশুদ্ধি অর্জন করে। এই উৎসব সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যরে বন্ধনকে আরো সুসংহত করবে বলে প্রত্যাশা করেন। ধর্মীয় ভাবগম্ভীর মর্যাদাপূর্ণ পরিবেশে ঈদ-উল আযহা পালিত হোক তিনি এই কামনা করে সকলকে ঈদ মোবারক জানান মেয়র ।

 

আবদুল্লাহ আল নোমানঃ

.

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বিএনপির সর্বস্তরের নেতাকর্মী ও দেশবাসী কে ঈদ উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন। আজ এক বার্তায় আবদুল্লাহ আল নোমান বলেন, ঈদ উল আযহা আমাদেরকে আত্মত্যাগের শিক্ষা দেয়।তাই ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে সারাদেশে বন্যার্ত অসহায় মানুষের প্রতি সাধ্যমত সাহায্যের হাত সম্প্রসারিত করে সার্বজনীন ভাবে ঈদ আনন্দ উপভোগ করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

তিনি আশা প্রকাশ করেন,পবিত্র ঈদ উল আযহা সকলের জন্য বয়ে আনবে সুখ,শান্তি ও সমৃদ্ধি । বার্তা প্রেরক,নুরুল আজিম হিরু,সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমানের একান্ত সচিব।

 

বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেনঃ

.

পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছায় চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ত্যাগের মহিমায় মহিমান্বিত হয়ে আসুন আমরা জাতি, ধর্ম, নির্বিশেষে একটি সমৃদ্ধশালী, শোষণমুক্ত, দূর্নিতিমুক্ত, গুম-গুপ্ত হত্যা, ধর্ষণ, নির্যাতন, মামলা-হামলা মুক্ত আইনের শাসন সমৃদ্ধ একটি গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলি। যেখানে মানুষের থাকবে মৌলিক অধিকার, ভোটধিকার, গণতান্ত্রিক অধিকার ও সর্বোপরি মানবাধিকার।

 

 

.

জাপা নেত্রী মাহজাবীন মোরশেদ এম.পি 

জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগর সভাপতি ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জননেত্রী মাহজাবীন মোরশেদ এম.পি ৩১ আগস্ট এক বিবৃতিতে চট্টগ্রামবাসীকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, পুরোনো দিনের সকল হতাশা, গ্লানি মুছে পবিত্র ঈদের আনন্দে মেতে উঠুক সকলের মন। পরাজিত হউক সকল অপশক্তি, নিপাত যাক মানবতা বিরোধীরা। সকলের জীবন ভরে উঠুক অনাবিল আনন্দ আর প্রশান্তিতে। ঈদ-উল-আযহার ত্যাগের মহিমায় চট্টগ্রামের মানুষের জীবনের সকল অপ্রাপ্তি দূর হয়ে যাক।

খোরশেদ আলম সুজনঃ

.

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজনের পাঠানো এক বিবৃতিতে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে্য নগরবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, আনন্দ ও ত্যাগের অনন্য মহিমায় উদ্ভাসিত পবিত্র ঈদ-উল-আযহা। এই মহিমান্বিত দিনে আমরা কোরবানীর মাধ্যমে ধর্মনিষ্ঠার বহিঃপ্রকাশ ঘটিয়ে মহান আল্লাহ্ রাব্বুল আল-আমীন এর সন্তুষ্টি অর্জন এবং মানুষ হিসেবে শ্রেষ্টত্ব ঘোষণা করে সকলের মধ্যে আনন্দ ভাগাভাগি করে থাকি।

ঈদ-উল-আযহার এই ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে উঠুক সকলের জীবন। এই পবিত্র দিনে মানুষে মানুষে প্রীতি ও বন্ধনের যোগসূত্র আরো সুদৃঢ় হোক। মুক্তিযুদ্ধের চেতনায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুখী, সুন্দর এবং সমৃদ্ধশালী দেশ গড়তে আসুন এই ঈদ-উল-আযহায় আমরা সুন্দর শপথ নিই।

ঈদ-উল-আযহা সবার জীবনে সুখ, শান্তি এবং সমৃদ্ধি বয়ে আনুক এই কামনা করেন জনাব সুজন।

পবিত্র হজ্বব্রত পালন এর পরে মহান আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে পশু কোরবানী শেষে বর্তমানে মক্কা শরীফ অবস্থানরত  খোরশেদ আলম সুজন মাননীয় প্রধানমন্ত্রী, দেশবাসী এবং নেতা-কর্মীদের দীর্ঘায়ু এবং সু-স্বাস্থ্য কামনায় মহান আল্লাহর দরবারে দোয়া কামনা করেন।