অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে চাল পাচারে জড়িত ৫ আসামী রিমাণ্ডে

0
.

চট্টগ্রামের হালিশহর সিএসডি গোডাউন থেকে সরকারী চাল পাচারকালে ৮ ট্রাক ভর্তি চালসহ গ্রেফতার ৫ আসামীকে রিমা-ে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। আজ রবিবার (২৩ জুলাই) চট্টগ্রাম মহানগর হাকিম হারুন অর রশীদ পুলিশের আবেদন করা রিমা- আবেদনের উপর শুনানি করে এই আদেশ দেন।

রিমাণ্ডে নেয়া চারজন ট্রাকের চালক ও সহকারী। এরা চারজন হলেন, গুদাম ব্যবস্থাপক প্রণয়ন চাকমাকে শামসুল হুদা (৪৮), মিজান (২২), শফি আলম (২৭) ও মো. ওসমান (৪৫)।

সিএমপি’র অতিরিক্ত উপ কমিশনার ( এসি প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, ৫ আসামীকে রিমা-ে নিতে হালিশহর থানা পুলিশ ৭ দিনের রিমা- চায়। আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

উল্লেখ্য গত ১৭ জুলাই রাতে নগরীর নয়াবাজার বিশ্বরোড় এলাকায় অভিযা চালিয়ে হালিশহরের সিএসডি গোডাউন এলাকায় সরকারী চালভর্তি চারটি ট্রাক আটক করে। মঙ্গলবার ভোরে গুদাম ব্যবস্থাপক প্রণয়ন চাকমাকে আটক করা হয়।তার দেয়া তথ্যের ভিত্তিতে নগরীর সিটি গেইট জনৈক কবির মাঝির গুদামে অভিযান চালিয়ে আরও তিনটি ট্রাক আটক করা হয়। এসময় আরও চারজনকে আটক করা হয়।

সাতটি ট্রাকে ৩ হাজার ৯৬ বস্তায় ভর্তি ১৫৫ মেট্রিকটন চাল পাওয়া যায়। এই ঘটনায় হালিশহর থানায় একটি মামলা দায়ের করা হয়।