অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফটিকছড়িতে নিখোঁজের তিনদিন পর নারীর মরদেহ উদ্ধার

0
.

চট্টগ্রামের ফটিকছড়িতে নিখোঁজের তিন দিন পর মনোয়ারা বেগম (৫৪) নামের এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

আজ রবিবার সকালে স্থানীয়দের দেয়া সংবাদের ভিত্তিতে উপজেলার দাঁতমারার বান্দরমারা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। পুলিশের ধারণা তাকে পরিকল্পিতভাবে হত্যার পর লাশ মাঠি চাপা দেয়া হয়েছে।

দাঁতমারা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক আবুল কালাম খবরের সত্যতা নিশ্চিত করেছেন । তিনি জানান, মনোয়ারা বেগমের স্বামী এবং একমাত্র সন্তান মধ্যপ্রাচ্য প্রবাসী। চার কন্যা সন্তানকে ইতোমধ্যে বিয়ে দিয়েছেন। বাড়ীতে তিনি এবং তাঁর ভাশুরের পরিবার থাকতেন।

গত ৩ মার্চ রাত ১১ টা থেকে রহস্যজনক ভাবে নিখোঁজ হন তিনি। মনোয়ারার আত্মীয় স্বজন এবং গ্রামবাসী মিলে গত দুদিন ধরে ব্যাপক তল্লাশি চালায় এলাকার বিভিন্ন স্থানে। রবিবার সকালেও তল্লাশির সময় বাড়ী পাশেই পাহাড়ের পাদদেশে নতুন মাটির স্তুপ দেখে সন্দেহ হয় স্থানীয়দের।

এসময় মাটির স্তুপ সরিয়ে দেখে সেখানে মনোয়ারা বেগমকে চাপা দিয়ে রাখা হয়েছে। পরে পুলিশকে খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরন করেছে।

স্থানীয় ইউপি সদস্য আবদুল হাকিম বলেন, এ ঘটনার পর মনোয়ারার ভাশুর ছালাম এবং তার ছেলে পলাতক রয়েছে। অর্থনৈতিক এবং সম্পত্তির বিরোধ নিয়ে তাকে হত্যা করা হতে পারে বলে ধারনা স্থানীয়দের।

দাঁতমারা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক আবুল কালাম বলেন, মৃতের শরীরে সামান্য আঁচড়ের চিহ্ন রয়েছে। তবে তাকে অন্যকোন উপায়ে হত্যা করে মরদেহ সেখানে মাটি চাপা দেয়া হয়েছে। টাকা পয়সা এবং সম্পত্তির বিরোধ নিয়ে এ হত্যাকান্ড সংগঠিত হতে পারে বলেও ধারনা করছেন তিনি। তবে এ ঘটনার সাথে জড়িতদের আটকের প্রচেষ্টা চলছে এবং মামলার প্রস্তুতি চলছে।