অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ৩ মার্চ থেকে শুরু হচ্ছে ৫ দিনব্যাপী জেলা স্কাউট সমাবেশ

0
.

বন্দর নগরী চট্টগ্রামে শুরু হচ্ছে ৫ দিনব্যাপী ১০ম জেলা স্কাউট সমাবেশ। আগামী ৩ মার্চ থেকে হালিশহর পি এইচ আমিন একাডেমীতে অনুষ্ঠিতব্য এ স্কাউট সমাবেশ চলবে ৭ মার্চ ২০১৭ পর্যন্ত।

বাংলাদেশ স্কাউটস, চট্টগ্রাম মেট্রোপলিটন জেলার পরিচালনা ও ব্যবস্থাপনায় অনুষ্ঠিতব্য স্কাউট সমাবেশ আকর্ষনীয়, আন্দদায়ক, শিক্ষামূলক ও চিত্তাকর্ষক করে তোলা এবং অংশগ্রহণকারী স্কাউটরা যাতে তাদের স্কাউটিং এ দক্ষতা প্রদর্শনের সুযোগ পায়, সেই লক্ষে সমাবেশের বিভিন্ন কর্মকান্ড সম্বলিত প্রোগ্রাম প্রনয়ন করা হয়েছে।

স্কাউটদের চাহিদা, আকাংখা ও পছন্দের উপর গুরুত্ব দিয়ে সমাবেশের কর্মকান্ড বিন্যাস্ত করা হয়েছে। প্রত্যেক স্কাউটকে নিজের দক্ষতা ও প্রতিভা বিকাশের জন্য এরোবিকস ও বিপি পিটি, তাঁবু কলা, প্রাথমিক প্রতিবিধান, পাইওনিয়ারিং, দেয়াল পত্রিকা, হস্ত শিল্প, হাইকিং, অনুমান ও পর্যবেক্ষণ, সাধারন জ্ঞান প্রতিযোগিতা ও তাঁবু জলসা চ্যালেঞ্জে অংশগ্রহণ করবে।

এই সব কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে সমাবেশে অবস্থানকালীন সময়ে প্রত্যেক স্কাউট প্রতিটি মুহূর্তকে অত্যন্ত আনন্দের সাথে উপভোগ এবং নতুন নতুন বিষয়ে জানার সুযোগ পাবে। এবারের সমাবেশের থীম নির্ধারন করা হয়েছে‘‘হাতে কলমে শিক্ষা নিই, স্কাউটিং এ জীবন গড়ি’’।

৩ মার্চ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সরকার, চট্টগ্রামের উপ-পরিচালক মো:খোরশেদ আলম, বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার এবং সভাপতিত্ব করবেন পি.এইচ.আমিন একাডেমি পরিচালনা পর্ষদের সভাপতি মো: গিয়াস উদ্দিন চৌধুরী।

৬ মার্চ, মহাতাঁবু জলসা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সাবেক মন্ত্রী ডা. আফসারুল আমিন, সভাপতিত্ব করবেন চট্টগ্রাম জেলা প্রশাসক ও  মেট্রোপলিটন জেলা স্কাউটসের সভাপতি মো: সামসুল আরেফিন। বিশেষ অতিথি থাকবেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম এবং সমাবেশের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের বিদ্যালয় পরিদর্শক কাজী নাজিমুল ইসলাম।

৩ মার্চ মহানগরীর অংশগ্রহণকারী সকল স্কাউট দলসমূহকে সমাবেশ এলাকায় সকাল ৯টার মধ্যে রির্পোট করার জন্য অনুরোধ গেল। ৭ মার্চ সমাবেশ শেষে স্কাউট দল সমূহ সকাল ১২টার মধ্যে সমাবেশ এলাকা ত্যাগ করবেন।

খবর: সংবাদ বিজ্ঞপ্তির