অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বর্তমান সরকার ক্রীড়া উন্নয়নে ব্যাপক কর্মসূচী নিয়ে কাজ করে যাচ্ছে

0
.

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, দেহ মনকে সতেজ, সবল ও চাঙ্গা রাখতে ক্রীড়া চর্চা অপরিহার্য। সামাজিক ঐক্য, শৃংখলা, সহযোগে এগিয়ে চলার শিক্ষা দিয়ে ক্রীড়া প্রতিযোগিতা। প্রগতির পথে এগিয়ে চলায় শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া একই সুতোয় গাঁথা একটি প্রক্রিয়া। এই প্রক্রিয়ায় যুক্তদের বিপথগামী হওয়ার কোন সম্ভাবনা থাকেনা। তাই বর্তমান সরকার ক্রীড়া উন্নয়নে ব্যাপক কর্মসূচী নিয়ে কাজ করে যাচ্ছে। কার্যকর পদক্ষেপ গ্রহনের কারনে বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ আজ গুরুত্ব নিয়ে আলোচিত নাম। সঠিক পদক্ষেপে এগুতে পারলে ফুটবল জগতে আমরা আমাদেরকে গৌরবময় অবস্থানে নিয়ে যেতে পারি।

তিনি শনিবার রাতে নগরীর উত্তর মোহরা ‘বঙ্গবন্ধু পরিষদ’ কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ২য় রাত্রিকালীন ফুটবল টুর্ণামেন্ট- এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু খেলাধূলাকে বিশেষ গুরুত্ব দিতেন। কৈশোরে তিনিও ফুটবল খেলতেন এবং ফুটবল দলের অধিনায়ক ছিলেন। তখন তিনি ছিলেন গোপাল গঞ্জের খোকা। এই খোকাই হয়ে ওঠেন বাঙ্গালী জাতির অধিনায়ক, জাতির পিতা। স্বাধীনতা পরবর্তী দিশাহীন যুব সমাজকে বিপথগামীতা থেকে বাঁচাতে তাঁর সুযোগ্য পুত্র শেখ কামাল গড়ে তুলেছিলেন আবাহনী ক্রীড়া চক্র। তাঁর পুত্রবধূও ছিলেন উপমহাদেশের প্রখ্যাত ক্রীড়াবিদ।

মোহরা ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি মোহাম্মদ ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের প্রধান উপদেষ্টা যুবনেতা জনাব সৈয়দ নজরুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন মোহরা ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক নাজিম উদ্দিন চৌধুরী। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ম্যাক্স গ্র“পের চেয়ারম্যান জনাব ইঞ্জিনিয়ার আলমগীর।

উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা রফিকুল আলম, এম আনোয়ার মির্জা, আহমেদুর রহমান, নাজিম উদ্দিন চৌ:, জাহাঙ্গীর আলম চৌ:, জসিম উদ্দিন, আবুল হাশেম, মুজিবুল হক, জাহেদ হোসেন চৌ:, খালেদ চৌ:, সেকান্দর চৌ:, হানিফ খান এবং মোহরা ওয়ার্ড যুবলীগ, স্বেচ্চাসেবকলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ। মোস্তফা কামাল ও রুবেল এর যৌথ সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ হারুন, এরশাদ চৌধুরী বিটু, শওকত আলী, আলী হোসেন, সালাউদ্দিন, শাদাত, ইমরান হোসাইন, সাহেদ চৌধুরী, সাহেদ আলম, ফারুক, সাদ্দাম, ওয়াসিম, নিজাম, বাদশা, জাহেদ, রোকন প্রমুখ। উদ্বোধন খেলায় অংশ নেয় “লাল মিয়া শাহ স্মৃতি একাদশ এবং “ভয়েস সেন্ডিক্যাড”।