অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রেমিকাকে খুনের পর স্ট্যাটাস দিয়ে জেলা ছাত্রলীগ নেতার আত্মসমর্পণ

0
খুনের আগে ছাত্রলীগের সহসভাপতি আলী ইমাম খান ও তার প্রেমিকা।

ঝালকাঠি জেলা ছাত্রলীগের সহসভাপতি আলী ইমাম খান ওরফে অনুর বিরুদ্ধে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ পাওয়া গেছে। সোমবার (১৫ মে) সকাল সাড়ে ১০টার দিকে সুগন্ধা নদী সংলগ্ন গাবখান ইকোপার্ক এলাকায় এ ঘটনা ঘটে।

অনু শহরের ফকিরবাড়ি সড়কের বাসিন্দা মো. দিলদার হোসেন খানের ছেলে। সে তার বাবার সঙ্গে দলিল লেখকের কাজ করতো। নিহত সায়মা পারভীন (২০) শহরের একই এলাকার টিনের ব্যবসায়ী শাহাদাত তালুকদারের মেয়ে। সে ঝালকাঠি সরকারি মহিলা কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, প্রেমিকাকে হত্যার পর প্রেমিক আলি ইমাম খান অনু ঝালকাঠি সদর থানায় এসে পুলিশের কাছে আত্মসমার্পণ করে। এই ঘটনার সঙ্গে সঙ্গে অনুকে নিয়ে পুলিশ ঘটনাস্থল ইকোপার্কে গিয়ে সায়মার লাশ উদ্ধার করে। এ সময় মেয়েটির বুকের বা পাশে ছুরিটি বিদ্ধ ছিল। তার শরীরে মোট ৪টি ছুরি দিয়ে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রেমিকাকে হত্যার পর ছাত্রলীগের সহসভাপতি আলী ইমাম খান পুলিশের কাছে আটক।

ছাত্রলীগ নেতা আলী ইমাম অনু এই হত্যার দায় স্বীকার করে জানায়, এই ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত নয়। ২০২১ সালের পূর্ব থেকেই আমাদের প্রেমের সম্পর্ক ছিল। ২০২১ সালের ২ সেপ্টেম্বর আমাদের উভয়ের পরিবারের অজ্ঞাতে বিয়ে করি। তবে পারিবারিক সমর্থন না পাওয়ায় সায়মাকে আনুষ্ঠানিকভাবে ঘরে আনতে পারিনি। কিন্তু দীর্ঘদিন ধরে সায়মা গোপনে মামাতো ভাইয়ের সঙ্গে পরকীয়ায় লিপ্ত হয়। গভীর রাতে অন্য ছেলেদের সঙ্গে সে আপত্তিকর চ্যাটিংয়ে লিপ্ত হতো। এ ব্যাপারে গত দেড় বছর ধরে তাকে আমি অনেক বোঝানোর পরেও সে এ পথ থেকে ফিরে আসেনি। তাই আমি তাকে নিজ হাতে খুন করেছি।

নিহত সায়মার বাবা শাহাদাত তালুকদার পুলিশের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন। এ সময় ঘটনাস্থলে এসে মেয়ের লাশ দেখে বাকরুদ্ধ হয়ে কান্নায় ভেঙে পড়েন। তিনি জানান, আমি আমার মেয়ে হত্যার বিচার চাই। অনুর সঙ্গে আপনার মেয়ের বিয়ে হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিয়ের কথা সম্পূর্ণ মিথ্যা। আমি এই হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

ঘটনার বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মহিতুল ইসলাম বলেন, অনুকে গ্রেপ্তারের পর তার কাছ থেকে জানতে পারি মেয়েটি তার স্ত্রী। কিন্তু তাদের পরিবারের কেউ জানে না তারা বিয়ে করেছে।

সদর থানার ওসি নাসির উদ্দিন সরকার বলেন, ঘটনাস্থলে লাশের সুরতহাল করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে মেয়েটির অভিভাবকের পক্ষ থেকে মামলার প্রক্রিয়াধীন রয়েছে।